মঙ্গলবার ১৫ জুন ২০২১, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

মুন্সীগঞ্জে চেয়ারম্যানের কারখানা থেকে অবৈধ কারেন্ট জাল জব্দ

প্রকাশিত : ০১:৪২ অপরাহ্ণ, ২৩ ফেব্রুয়ারি ২০২১ মঙ্গলবার ৩৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফার মালিকানাধীন কারখানাতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল ও ববিন জব্দ করেছে কোস্ট গার্ড।

মঙ্গলবার ভোর রাতে উপজেলার গোসাইবাগ পান্না সিনেমা হলের পেছনে চেয়ারম্যানের মালিকানাধীন কারেন্ট জাল আয়রনের ফ্যাক্টরি সাওবান ফাইবার ইন্ডাস্ট্রি এবং তন্ময় ফিশিং নেট ও কারেন্ট জাল উৎপাদনকারী রানা মুন্সী নামের ফ্যাক্টরিতে এই অভিযান পরিচালনা করে পাগলা কোস্ট গার্ড স্টেশন।

কোস্ট গার্ড সূত্রে জানা যায়, অভিযানে ১ কোটি ৯৭ লাখ মিটার কারেন্ট জাল, বিপুল পরিমাণ ববিন জব্দ করা হয়েছে, যার আনুমানিক মূল্য প্রায় ৬০ কোটি টাকা। এসময় দু’জনকে আটক করা হলেও সাওবান ফাইবার ইন্ডাস্ট্রি নামের কারেন্ট জাল আয়রন ফ্যাক্টরির মালিক গোলাম মোস্তফা পালিয়ে যান। পরে জব্দকৃত কারেন্ট জাল ধলেশ্বরী নদীর তীরে পুড়িয়ে বিনষ্ট করা হয়।
পাগলা কোস্ট গার্ড স্টেশনের স্টেশন কমান্ডার লে. আশমাদুল বলেন, পঞ্চসার ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা রাজনৈতিক প্রশ্রয়ে দীর্ঘদিন যাবত অনেকটা প্রকাশ্যে কারেন্ট জালের ব্যবসা পরিচালনা ও নিয়ন্ত্রণ করে আসছেন। গোপন তথ্যের ভিত্তিতে তার ফ্যাক্টরিতে অভিযান চালায় কোস্ট গার্ড। পরে এসব কারেন্ট জাল ও ববিন জব্দ করা হয়। বাকি আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে।

এসময় অভিযানে আরও উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইলিয়াস শিকদার, জেলা মৎস্য অফিসার আব্দুল আলিম, পাগলা কোস্ট গার্ড স্টেশনের চিফ পেটি অফিসার সানোয়ার হোসেন, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা টিপু সুলতান প্রমুখ।

এ ব্যাপারে কারেন্ট জাল কারখানার মালিক অভিযুক্ত পঞ্চসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সাথে একাধিক বার তার মুঠফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT