শুক্রবার ২৭ নভেম্বর ২০২০, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট ও মুক্তিযোদ্ধা কাউন্সিলের স্বচ্ছতা নিশ্চিত করার সুপারিশ

প্রকাশিত : ১০:৩১ পূর্বাহ্ণ, ১৯ অক্টোবর ২০২০ সোমবার ১৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

দ্বিতীয় বিশ্বযুদ্ধে নিহত বৃটিশ সৈন্যদের যেভাবে বিশ্বে আজও স্মরণ করা হয়, একইভাবে বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধাদের চিরস্মরণীয় করে রাখার পরিকল্পনা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। পাশাপাশি মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের আয়-ব্যয় এবং ব্যাংকে গচ্ছিত তহবিলের হিসাব-নিকাশে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার সুপারিশ করে কমিটি।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৪তম বৈঠকে এসব সুপারিশ করা হয়।
বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি শাজাহান খান। মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও কাজী ফিরোজ রশীদ বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে সাধারণ শিক্ষায় অধ্যয়নরতদের এক হাজার টাকা হারে এবং মেডিকেল ও ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরতদের এক হাজার পাঁচশ’ হারে ২০১২-১৩ অর্থবছর থেকে ২০১৭-১৮ অর্থবছর পর্যন্ত ৩ হাজার ৪৬০ জনকে ছাত্রবৃত্তি দেওয়া হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT