শুক্রবার ১৮ জুন ২০২১, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

মিয়ানমারে ২.৫ বিলিয়ন ডলারের বিদ্যুৎ কেন্দ্র অনুমোদন, পরিচালনা করবে চীন

প্রকাশিত : ০২:৫৮ অপরাহ্ণ, ২০ মে ২০২১ বৃহস্পতিবার ২৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মিয়ানমারের সামরিক জান্তা ২.৫ বিলিয়ন ডলারের একটি বিদ্যুৎ কেন্দ্র অনুমোদন করেছে। বিদ্যুৎ কেন্দ্রটি তরলীকৃত প্রাকৃতিক গ্যাসে চলবে। এই বিদ্যুৎ কেন্দ্রটি চীনা কোম্পানিগুলো নির্মাণ ও পরিচালনা করবে।

প্রকল্পটির নাম লিন চায়িং এবং এটি আয়ারওয়াদি অঞ্চলে নির্মিত হবে। প্রকল্পটি মিয়ানমার বিনিয়োগ কমিশনের (এমআইসি) ঘোষিত ১৫টি নতুন বিনিয়োগের মধ্যে ছিল।

বিদ্যুৎ কেন্দ্রটি ১,৩৯০ মেগাওয়াট পর্যন্ত শক্তি উৎপাদন করবে। তিনটি চীনা কোম্পানি এই প্রকল্পের ৮১% মালিকানা পাবে এবং মিয়ানমারের সুপ্রিম গ্রুপ অব কোম্পানি ১৯% মালিকানা পাবে।

  • শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

    anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

    © ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT