বৃহস্পতিবার ২৬ মে ২০২২, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মা ইলিশ রক্ষায় হেলিকপ্টারেও নজরদারি করা হবে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত : ০৪:৩৫ অপরাহ্ণ, ১৪ অক্টোবর ২০২০ বুধবার ১২৫ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মা ইলিশ রক্ষা অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আকাশ পথে হেলিকপ্টারে নজরদারি করা হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম। তিনি আজ বুধবার সরেজমিনে মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা অভিযান পরিদর্শনকালে চাঁদপুরের মোহনপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন।

শ ম রেজাউল করিম বলেন, যারা নিষেধাজ্ঞা অমান্য করবে তাদের ঠিকানা হবে জেলখানা। জেলেদের পর্যাপ্ত পরিমাণ ভিজিএফ সহায়তা করা হবে। অতীতের চেয়ে বরাদ্দ আরও বাড়ানো হবে।

ইলিশের উৎপাদন নিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশে ইলিশের উৎপাদন এমন জায়গায় নিয়ে যাবো যেখানে প্রত্যেক গ্রামে, প্রত্যেক ঘরে ঘরে ইলিশ খেয়েও রফতানির মাধ্যমে উন্নয়নে ভূমিকা রাখবো।
মা ইলিশ রক্ষা অভিযান পরিদর্শনকালে সচিব রওনক মাহমুদ, নৌ পুলিশ প্রধান আতিকুল ইসলাম, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ, মৎস্য গবেষণা ইনিস্টিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT