শুক্রবার ২৭ নভেম্বর ২০২০, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

মানুষের সেবা দিতে বাড়ি বাড়ি যাচ্ছেন চিকিৎসকরা

প্রকাশিত : ১০:১৬ পূর্বাহ্ণ, ২১ এপ্রিল ২০২০ মঙ্গলবার ১৮৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

হারুনুর রশিদ
ময়মনসিংহ

আপডেট
২১-০৪-২০২০, ১০:০২
মানুষের সেবা দিতে বাড়ি বাড়ি যাচ্ছেন চিকিৎসকরা
মানুষের সেবা দিতে বাড়ি বাড়ি যাচ্ছেন চিকিৎসকরা
করোনা সংক্রমণ রোধে চলমান লকডাউনের কারণে হাসপাতালে আসতে না পারা অসুস্থ মানুষের সেবা দিতে বাড়ি বাড়ি যাচ্ছেন ময়মনসিংহের ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা। ঘরে বসে সেবা পেয়ে খুশি রোগী ও স্বজনরা। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম চলবে বলে জানায় উপজেলা স্বাস্থ্য বিভাগ।

করোনার সংক্রমণ ঠেকাতে লকডাউন চলছে পুরো ময়মনসিংহ জেলায়। যানবাহন চলাচল বন্ধ। অসুস্থতা থাকলেও অনেকেই যেতে পারছেন না চিকিৎসকের কাছে। এদিকে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ থেকেও জটিল সমস্যা ছাড়া হাসপাতালে যেতে নিরুৎসাহিত করা হচ্ছে। চিকিৎসা না পেয়ে কষ্ট পাচ্ছেন অনেকে। এমন বাস্তবতায় স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে ময়মনসিংহের ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকেরা নিয়েছেন উদ্যোগ। প্রতিদিনই চিকিৎসকদের দুটি ভ্রাম্যমাণ টিম মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে সেবা দিচ্ছেন। বাড়িতে বসে সেবা পেয়ে দারুণ খুশি রোগী ও স্বজনেরা।

ফুলপুর ৯ নম্বর বালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আজহারুল মোজাহীদ সরকার বলেন, ‘বর্তমান প্রেক্ষাপটে মানুষের কষ্ট লাঘবে এই উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা। এর কারণে বাড়িতে বসে সেবা পেয়ে দারুণ খুশি রোগী ও স্বজনেরা।’

উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বলছেন, বর্তমান প্রেক্ষাপটে মানুষের কষ্ট লাঘবে এই উদ্যোগ নেয়া হয়েছে।

ময়মনসিংহ ফুলপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশিদুজ্জামান খান বলেন, ‘বর্তমান পরিস্থিতির কারণে অনেকে এখন হাসপাতালে আসতে পারছেন না। আমরা সেই দিক বিবেচনা করে এই উদ্যোগ নেয়া হয়েছে। আমরা সবাইকে বলছি ঘরে থাকুন, আমরা আসবো।’

ময়মনসিংহ সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম জানান, ফুলপুর মডেলকে সামনে রেখে জেলার সব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ধরণের পদক্ষেপ নেয়ার জন্য বলা হয়েছে।

এদিকে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা ছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্সের ৮টি মোবাইল হটলাইনেও চিকিৎসা সেবা দেয়া হচ্ছে এখানে। প্রতিদিন গড়ে তিন শতাধিক মানুষ সেবা নিচ্ছেন হটলাইনে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT