রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

মাথাপিছু আয় কয়েক বছরে পাঁচগুণ বেড়েছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ০৮:৫১ পূর্বাহ্ণ, ৩১ ডিসেম্বর ২০২২ শনিবার ৫৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন বলেছেন, আমাদের এখন মেট্রোরেল আছে, নিজেদের টাকায় পদ্মা সেতু করেছি, টানেল আছে; এগুলো অবিশ্বাস্য। এসব সম্ভব হয়েছে শুধু শেখ হাসিনার কারণে। আমার বিশ্বাস শেখ হাসিনা যদি সরকারে (ক্ষমতায়) থাকেন, তাহলে ২০৪১ সালে সোনার বাংলা হবে।

শুক্রবার রা‌তে রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এনআরবি ফাউন্ডেশন আয়োজিত প্রবাসী দিবসের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আব্দুল মোমেন বলেন, আমাদের মাথাপিছু আয় ২৯০০ ডলার, গত কয়েক বছরে পাঁচগুণ বেড়েছে। যে হারে আমরা উন্নয়ন করছি- ২০৪১ সালে ১২ হাজার ডলারের ওপরে যাবে।

এ সময় প্রবাসীদের উদ্দেশে তিনি বলেন, বিদেশে যারা আছেন তাদের সাহায্য-সহযোগিতা আমাদের একান্ত কাম্য। বিদেশে অনেকেরই বাংলাদেশ সম্পর্কে ভুল ধারণা। বানোয়াট তথ্য দিয়ে সয়লাব করে ফেলছে। আমি আশা করি প্রবাসী ভাইয়েরা এসব বানোয়াট তথ্য যারা দেয় তাদের বিরুদ্ধে সোচ্চার হবেন। কিছু লোক বিপথগামী, তাদের ব্যাপারে আপনারা সজাগ থাকবেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী ৩০ ডিসেম্বর জাতীয় প্রবাসী দিবস ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। তিনি ব‌লেন, প্রবাসীরা আমাদের শক্তি। প্রবাসী‌দের উন্নয়নে আমরা কাজ কর‌ছি। প্রবাসীরা দে‌শের মা‌টি‌তে বিনিয়োগ কর‌ছে। আমি অনু‌রোধ কর‌বো, যারা প্রবা‌সে থে‌কে বি‌ভিন্ন গুরুত্বপূর্ণ কাজ শে‌ষে অবস‌রে বি‌দে‌শের মা‌টি‌তে আছেন; আপনারা দে‌শে আসেন। আপনাদের মেধা, জ্ঞান শেয়ার ক‌রেন। দে‌শে প্রতিষ্ঠান গ‌ড়ে তুলুন, প্রতিষ্ঠান গ‌ড়ে তুল‌তে সহ‌যো‌গিতা করুন। আপনা‌দের অভিজ্ঞতা আমরা কা‌জে লাগা‌তে চাই।

অনুষ্ঠা‌নে ১০ জন গুণী ও সফল উদ্যোক্তা‌কে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্কলার্স বাংলাদেশ সোসাইটি এবং সেন্টার ফর এনআরবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং প্রবাসী বাংলাদেশি দিবস উদযাপন কমিটির আহ্বায়ক এমই চৌধুরী শামীম। অনুষ্ঠান‌টি স্পন্সর ক‌রে ম‌্যাক্স গ্রুপ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT