বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাতারবাড়িতে ৬৪ হাজার টন কয়লা নিয়ে ভিড়ল আরও এক জাহাজ

প্রকাশিত : ০৫:৩০ পূর্বাহ্ণ, ১৫ জুন ২০২৩ বৃহস্পতিবার ৬২ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মহেশখালীর মাতারবাড়িতে স্থাপিত জেটিতে ভিড়েছে কয়লাবাহী চতুর্থ জাহাজ। এই জাহাজে ৬৪ হাজার ৭৭০ মেট্রিক টন কয়লা রয়েছে। বুধবার সকালে বাংলাদেশ জলসীমায় প্রবেশ করার পর বিশালাকার এই জাহাজটিকে বন্দরের টাগবোট দিয়ে কয়লা বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে টেনে নিয়ে আসা হয়।

চট্টগ্রাম বন্দর সূত্র জানিয়েছে, কয়লা নিয়ে আসা পানামার পতাকাবাহী ২২৯ মিটার দৈর্ঘ্যের এই জাহাজের নাম ‘ওজিসিএল প্রদীপ’। বন্দরের দুটি শক্তিশালী টাগবোট- কাণ্ডারি-২ ও কাণ্ডারি-৩ এটিকে টেনে কৃত্রিম চ্যানেলে জেটিতে ভেড়াতে সক্ষম হয়।

এর আগে গত ১৯ মে ৬৫ হাজার ২৫০ মেট্রিক টন কয়লা নিয়ে মাতারবাড়ী এসেছিল ‘ওয়াইএম এন্ডেভার’ নামে আরেকটি বড় জাহাজ। ৬৩ হাজার টন কয়লা নিয়ে ইন্দোনেশিয়া থেকে প্রথম কয়লার নিয়ে জাহাজ ভিড়েছিল ২৫ এপ্রিল। ২২৯ মিটার দীর্ঘ ও ১২ দশমিক ৫ মিটার ড্রাফটের পানামার পতাকাবাহী এই জাহাজের নাম ছিল এমভি ‘অউসো মারো’।

কয়লার অভাবে বিভিন্ন কেন্দ্রে উৎপাদন বন্ধ হয়ে যাওয়া ও বিদ্যুৎ সংকটের এই মুহূর্তে কয়লাবাহী জাহাজ আসার বিষয়টিকে সুসংবাদ হিসেবেই দেখছেন সংশ্লিষ্টরা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT