শুক্রবার ১৪ মে ২০২১, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মস্কোয় নিযুক্ত ১০ মার্কিন কূটনীতিককে অবাঞ্ছিত ঘোষণা; রাশিয়া ত্যাগের নির্দেশ

প্রকাশিত : ০১:০৩ অপরাহ্ণ, ২২ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার ৫ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মস্কোয় নিযুক্ত মার্কিন উপ-রাষ্ট্রদূত বার্ট গোরম্যানকে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে দেশটিতে অবস্থানরত ১০ মার্কিন কূটনীতিককে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। এসব কূটনীতিককে আজ বৃহস্পতিবারের মধ্যে রাশিয়া ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় বুধবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, মার্কিন সরকার ওয়াশিংটনস্থ রুশ দূতাবাসের কয়েকজন কর্মীর পাশাপাশি নিউ ইয়র্কের রুশ কনস্যুলেট প্রধানকে অবাঞ্ছিত ঘোষণা করার পর পাল্টা পদক্ষেপ হিসেবে এ ব্যবস্থা নেয়া হয়েছে।
রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, মার্কিন সরকার মস্কোর বিরুদ্ধে যে অবৈধ নিষেধাজ্ঞা আরোপ করেছে তার জবাবও শিগগিরই দেয়া হবে।

এক সপ্তাহ আগেও আমেরিকার এক পদক্ষেপের জবাব দিতে ১০ মার্কিন কূটনীতিককে বহিষ্কার করেছিল রাশিয়া।

এদিকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বুধবার তার বার্ষিক ভাষণে পাশ্চাত্যকে সতর্ক করে দিয়ে বলেছেন, কেউ যেন রাশিয়ার কোনও রেড লাইন অতিক্রম করার চেষ্টা না করে। তিনি বলেন, রাশিয়া নিজের জাতীয় স্বার্থ রক্ষা করতে যেকোনো উসকানিমূলক পদক্ষেপের তড়িৎ ও কঠোরতম জবাব দেবে।

হোয়াইট হাউজ গত বৃহস্পতিবার আমেরিকার নির্বাচনে কথিত হস্তক্ষেপ এবং দেশটিতে সাইবার হামলা চালানোর অভিযোগে রাশিয়ার ৩২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ এবং ১০ রুশ কূটনীতিককে বহিষ্কার করে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT