শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

মমেক হাসপাতালের করোনা ইউনিটে শিশুসহ ১৬ জনের মৃত্যু

প্রকাশিত : ১১:১৬ পূর্বাহ্ণ, ১২ আগস্ট ২০২১ বৃহস্পতিবার ১২ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় এক শিশুসহ আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সাতজন করোনায় আক্রান্ত হয়ে ও নয়জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আজ বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, বুধবার (১১ আগস্ট) সকাল ৮ টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮ টার মধ্যে মমেক হাসপাতালের করোনা ইউনিটটিতে করোনায় মারা যাওয়া সাতজনের মধ্যে ময়মনসিংহের এক শিশুসহ চারজন এবং নেত্রকোনা, শেরপুর ও গাজীপুরের একজন করে রয়েছেন। তারা হলেন- ময়মনসিংহ সদরের ফিরোজা খাতুন (৬০), ত্রিশালের ইশরাত (৭ মাস), গফরগাঁওয়ের রহিমা খাতুন (৬৫), মুক্তাগাছার মজিদা বেগম (৯০), নেত্রকোনা সদরের মিনতি রাণী দাস (৬৫), শেরপুর সদরের ইয়াকুব আলী (৫০) ও গাজীপুরের শ্রীপুরের জুলেখা বেগম (৭০)।
তিনি আরও জানান, এসময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া নয়জনের মধ্যে- ময়মনসিংহের তিনজন, নেত্রকোনার চারজন ও শেরপুরের বাসিন্দা দুইজন। তারা হলেন- ময়মনসিংহ সদরের সুলতান আহমেদ (৫৫), সুফিয়া আক্তার (৪৫), নান্দাইলের কামাল মিয়া (৪৫), নেত্রকোনা সদরের মুজিবুর রহমান (৪৫), নাবিলা আক্তার (২৫), সুধা (৬৭), মোহনগঞ্জের আব্দুর রহিম (৭৫), শেরপুর সদরের বিলকিস আক্তার (৩৫) ও নকলার সখিনা খাতুন (৫৫)।

ডা. মহিউদ্দিন খান মুন বলেন, হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে রোগী ভর্তি আছেন ৪২৯ জন। এর মধ্যে ২২ জন চিকিৎসাধীন রয়েছেন আইসিইউতে। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ৫২ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৪ জন।

এদিকে, জেলায় এক দিনে ১ হাজার ৪১৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৪৩৩ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ৩০.৫৫ শতাংশ বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT