সোমবার ২৪ জানুয়ারি ২০২২, ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ভিসি নাসিরের অপসারণের দাবিতে বেরোবিসাসের মানববন্ধন

প্রকাশিত : ০৭:০২ পূর্বাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার ৩৫৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ডেইলি সানের ক্যাম্পাস প্রতিনিধি ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কারের ঘটনায় জড়িত প্রশাসনের কর্তাদের শাস্তি এবং দৈনিক আলোকিত বাংলাদেশের প্রতিনিধি শামস জেবিনের উপর হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান বকুলের সঞ্চালনায় মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. খন্দকার নাসিরুদ্দিনের অপসারণসহ সাংবাদিকের ওপর হামলাকারীদের শাস্তির দাবি করেন।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান তরিকুল ইসলাম। তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের প্রশাসন যখন সঠিক পথ ছেড়ে বেঠিক পথে চলতে শুরু করে, তখন কাউকে না কাউকে এভাবে দাঁড়াতে হয়। আর সাংবাদিকরাই পারে একটি বিশ্ববিদ্যালয়ের ঠিক বেঠিক তুলে ধরতে। কিন্তু সাংবাদিকরা ক্যাম্পাসে বিভিন্ন ভাবে বাঁধাগ্রস্ত থাকে, এভাবে চলতে থাকলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ঠিক থাকে না।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অন্যায়ভাবে জিনিয়াকে বহিষ্কার করেছে আবার তিনি নিজেই বহিষ্কার আদেশ প্রত্যাহার করেছেন। এ থেকেই প্রমাণ হয় যে তিনি নিজেই অন্যায় করেছেন। উপাচার্যের ব্যর্থতা প্রকাশ পেয়েছে।’

সাংবাদিক সমিতির সহসভাপতি মোবাশ্বের আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- চ্যানেল ২৪ এর রংপুর প্রতিনিধি ফখরুল শাহীন, সাংবাদিক সমিতির যুগ্ম-সম্পাদক সৌম্য সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইভান চৌধুরী, দপ্তর সম্পাদক ইসমাইল রিফাত, কার্যনির্বাহী সদস্য আদিব হোসেন, সদস্য রাব্বী হাসান সবুজ, রুদ্র মাহমুদ জয়, আবু সাঈদ জনি, শিপন তালুকদার প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT