সোমবার ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিআইপি প্রথা বাতিল করতে হবে: আ স ম রব

প্রকাশিত : ০৬:০৩ পূর্বাহ্ণ, ২৬ জুলাই ২০২২ মঙ্গলবার ১৪৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

স্বাধীনতার পতাকা উত্তোলক জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, শুধুমাত্র রাষ্ট্র ব্যবস্থার অনিবার্য প্রয়োজনে ‘রাষ্ট্রপতি’ এবং ‘প্রধানমন্ত্রী’ ছাড়া সকল ভিআইপি প্রথা বাতিল করতে হবে। কথায় কথায় ভিআইপি প্রোটোকল, রাস্তাঘাটে ভিআইপি নামে ট্রাফিক আইন লঙ্ঘন, বিভিন্ন অনুষ্ঠানে ভিআইপি প্রটোকলের নামে নাগরিকদের হেনস্তা, রাজকীয় ভাবসাব এবং বাড়াবাড়ি বাংলাদেশে চিরতরে বন্ধ হওয়া উচিত। ভিআইপির যাঁতাকলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যতিব্যস্ত রাখা এবং অর্থ ও সময় অপচয়ের সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসা উচিত।

উল্লেখ্য, ভিআইপি প্রটোকল দেওয়ার নামে একজন যুগ্ম সচিবের অপেক্ষায় প্রায় তিন ঘণ্টা ফেরি না ছাড়ায়, অ্যাম্বুলেন্সের মধ্যে স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যু হয়। ভিআইপি প্রটোকলের কারণে মুমূর্ষু রোগীসহ অ্যাম্বুলেন্স আটকে রাখার মতো অসংখ্য অমানবিক ঘটনা ঘটছে প্রতিদিন।

একদল সুবিধাভোগী মানুষ তথাকথিত বিত্ত এবং আভিজাত্যের আড়ালে সমাজে ভয়ংকর বিভেদের দেয়াল গড়ে তুলছে যা মুক্তিযুদ্ধের বাংলাদেশের সাথে কোনোক্রমেই সংগতিপূর্ণ নয়।

সোমবার প্রবাসীদের একটি প্রতিনিধি দলের সাথে আলোচনা চলাকালে আ স ম আবদুর রব উপরোক্ত কথা বলেন।

তিনি আরও বলেন, প্রবাসীদের ভোটের অধিকার দিতে হবে। পার্লামেন্টের উচ্চকক্ষে তাদের প্রতিনিধি থাকবে। দেশে আসার পর তারা হবে ‘সরকারি মেহমান’। সে লক্ষ্যে তাদের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে। যাদের প্রেরিত রেমিটেন্সের কারণে আমাদের শান শওকত ও জৌলুস নিশ্চিত হচ্ছে, তাদের প্রতি অবহেলা এবং অসম্মান কোনক্রমেই গ্রহণীয় হতে পারে না।

আ স ম রব এর উত্তরাস্থ বাসভবনে আলোচনায় অংশ নেন জার্মান প্রবাসী হারুন অর রশিদ, যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ সরোয়ার ও সামছুদ্দীন আহমেদ শামীম প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT