বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ভারত ফেরত ৬৫ বাংলাদেশি যশোরের গাজীর দরগায়

প্রকাশিত : ১০:২৫ পূর্বাহ্ণ, ২১ এপ্রিল ২০২০ মঙ্গলবার ২৬০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

করোনা সংক্রমণ বিস্তার রোধে ভারত থেকে বিশেষ ব্যবস্থায় ফিরে আসা আরো ৬৫ বাংলাদেশি নারী-পুরুষ ও শিশুকে ১৪ দিনের জন্য যশোরের গাজীর দরগায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বেনাপোল ইমিগ্রেশন থেকে এসব যাত্রীদের পুলিশ ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে কোয়ারেন্টাইনে নেয়া হয়।

সোমবার (২০ এপ্রিল) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ সব বাংলাদেশি চিকিৎসা, ব্যবসা ও ভ্রমণ শেষে ভারতের পেট্রাপোল বন্দর হয়ে বেনাপোল বন্দরে আসেন। এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনায় ইমিগ্রেশনে স্বাস্থ্য পরীক্ষা শেষে তাদের কোয়ারেন্টাইনে নেয়া হয়।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার জাহিদুল ইসলাম জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন নির্দেশনা রয়েছে ৬ এপ্রিল থেকে যারা ভারত থেকে ফিরবেন তাদের ১৪ দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। গত ৬ এপ্রিল থেকে এপর্যন্ত ভারত ফেরত ৫২৮ জনকে বেনাপোল পৌর বিয়েবাড়ি ও যশোর গাজীর দরগাহ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে এদের মধ্যে যারা জটিল রোগে আক্রান্ত তাদেরকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে।

এদিকে গত ৫ এপ্রিল ভারত থেকে ফিরে আসার পথে শরীরের অতিরিক্ত তাপমাত্রা থাকায় করোনা আক্রান্ত সন্দেহে তাদেরকে শার্শা উপজেলা আইসোলেশনে রাখা হয়। পরে তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিলো। তাদের নেগেটিভ ফলাফল এসেছে বলেও জানান এ স্বাস্থ্য কর্মকর্তা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT