শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ কিশোরীদের আত্মরক্ষার্থে মাসব্যাপী কারাতে প্রশিক্ষণের উদ্বোধন ◈ কাভার্ডভ্যান-ট্রাক মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার ◈ ‘দেশে করোনায় মৃতদের ৬০ শতাংশের বেশি ডায়াবেটিস-উচ্চরক্তচাপের রোগী’ ◈ ঘাটতি পূরণে প্রাথমিক শিক্ষকদের জন্য ১১ দফা নির্দেশনা ◈ ইভ্যালি, ই-অরেঞ্জের প্রতারণার পর এবার আলোচনায় কিউকম ◈ বাংলাদেশিদের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার জাপানের ◈ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নামে প্রতিবন্ধী কার্ড ◈ ১৫ দফা দাবিতে তিনদিনের ধর্মঘটের ডাক ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতির ◈ করোনা: বরিশালে রেকর্ড সর্বনিম্ন শনাক্ত ◈ এখনও করোনা সংক্রমণের কোনও খবর আসেনি: শিক্ষামন্ত্রী

ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৪০ জন

প্রকাশিত : ০৭:২১ অপরাহ্ণ, ৯ এপ্রিল ২০২০ বৃহস্পতিবার ১৪৫ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ভারতে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৫৪০ জন আর সেই সঙ্গে একদিনে মৃত্যু হয়েছে ১৭ জনের। বৃহস্পতিবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আনন্দবাজার।

খবরে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ভারতে ৫৪০ জন নতুন করে আক্রান্ত হওয়ায় দেশটিতে মোট আক্রান্তে সংখ্যা দাঁড়িয়েছে ৫৭৩৪। ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে ১৬৬ জন। তবে ভাইরাসটিতে সুস্থ হয়ে উঠেছেন ৪৭২ জন।

কোভিড-১৯ করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। ওই রাজ্যে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৩৫ জন। আর শুধু মাত্র মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৭২ জনের। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারানোর দিক থেকে এর পরেই রয়েছে গুজরাত। সেখানে মোট ১৬ জনের মৃত্যু হয়েছে। মধ্যপ্রদেশে মৃত্যু হয়েছে ১৩ জনের। পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা ৫।

ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যার দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্ত হয়েছে ৭৩৮ জন। এছাড়াও দিল্লিতে ৬৬৯, রাজস্থানে ৩৮১, উত্তরপ্রদেশে ৩৬১, অন্ধ্রপ্রদেশে ৩৪৮, কেরলে ৩৪৫ এবং মধ্যপ্রদেশে আক্রান্ত হয়েছে ২২৯ জন।।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT