শুক্রবার ১৪ মে ২০২১, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ভারতে ১৫০ রোহিঙ্গা আটক, ফেরত পাঠানোর আশঙ্কা

প্রকাশিত : ০৯:৫৪ পূর্বাহ্ণ, ৮ মার্চ ২০২১ সোমবার ২২ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মিয়ানমারের সামরিক বাহিনী এবং উগ্র বৌদ্ধদের ভয়াবহ নির্যাতনের শিকার হয়ে ভারতে আশ্রয় নেওয়া অন্তত ১৫০ রোহিঙ্গাকে আটক করেছে ভারতীয় পুলিশ। তাদেরকে মিয়ানমারে ফেরত পাঠানো হবে বলে জোরালো আশঙ্কা করা হচ্ছে।

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীর অঞ্চল থেকে এই রোহিঙ্গাদের আটক করা হয়।

ভারতীয় দু’জন কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ডেইলি সাবাহ। তারা জানান, বৈধ কাগজপত্র ছাড়া যে সমস্ত বিদেশি জম্মু-কাশ্মীরে বসবাস করছেন তাদের বিরুদ্ধে চলমান অভিযানের অংশ হিসেবে রোহিঙ্গা মুসলমানদেরকে আটক করা হয়েছে।
তিনি জানান, বহু রোহিঙ্গা মুসলমান বর্তমানে জম্মু-কাশ্মীরের হিরা নগর কারাগারের একটি অস্থায়ী হোল্ডিং সেন্টারে বাস করছেন। ভারতের পুলিশ তাদেরকে এখন দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে।

জম্মু-কাশ্মীরে বসবাসরত রোহিঙ্গারাও এই আটক অভিযানের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করে বলেছেন, তারা আশঙ্কা করছেন যে, তাদেরকে মিয়ানমারে ফেরত পাঠানো হতে পারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT