সোমবার ০৪ জুলাই ২০২২, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতে রাসায়নিক কারখানায় গ্যাস লিক॥নিহত ৭

প্রকাশিত : ১১:৩৮ পূর্বাহ্ণ, ৭ মে ২০২০ বৃহস্পতিবার ৪১০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য অন্ধ্রপ্রদেশের একটি রাসায়নিক কারখানায় বিষাক্ত গ্যাস লিক হয়ে প্রাণ হারিয়েছেন অন্তত সাতজন, আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও দুই শতাধিক ব্যক্তিকে।

আজ বৃহস্পতিবার সকালে বিশাখাপত্তনমের এলজি পলিমার ইন্ডিয়া (প্রা.) লিমিটেড নামে প্রতিষ্ঠানটিতে এ দুর্ঘটনা ঘটে।

বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ায় কারখানাটির আশপাশের অন্তত তিনটি গ্রামের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হচ্ছে। অনেকেই শ্বাসকষ্ট ও চোখে জ্বালাপোড়া নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সবাইকে ঘরের বাইরে না আসার অনুরোধ জানিয়েছে বৃহত্তর বিশাখাপত্তনম মিউনিসিপ্যাল করপোরেশন। বিষাক্ত গ্যাস থেকে বাঁচতে ভেজা মাস্ক বা কাপড়ে মুখ ঢাকার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ।

১৯৬১ সালে হিন্দুস্তান পলিমার নামে প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানটি ১৯৯৭ সালে কিনে নেয় দক্ষিণ কোরিয়ার এলজি কেমিক্যাল। কারখানাটিতে মূলত খেলনা বা অন্যান্য সামগ্রী তৈরিতে ব্যবহৃত পলিস্টারিন তৈরি হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT