রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতে নিয়ন্ত্রণহীন করোনা, একদিনে কেড়ে নিল আরও প্রায় ৪ হাজার প্রাণ

প্রকাশিত : ১০:৩৫ পূর্বাহ্ণ, ১১ মে ২০২১ মঙ্গলবার ১০৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ভারতে রীতিমতো নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে করোনাভাইরাস। এই ভাইরাসের ছোবলে দেশটিতে মোট প্রাণহানি ছাড়িযেছে আড়াই লাখ। এর মধ্যে শুধু সোমবারই মারা গেছে ৩ হাজার ৮৭৯ জন।

একদিনে দেশটিতে ৩ লাখ ৩০ হাজারের কাছাকাছি মানুষের শরীরে শনাক্ত হল করোনাভাইরাস।

যুক্তরাষ্ট্রের মিশিগান বিশ্ববিদ্যালয় এবং ভারতীয় অশোক বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে, মে মাসের শেষ নাগাদ দৈনিক সংক্রমণ ৮ লাখ ছাড়িয়ে যেতে পারে। আর বিজ্ঞানভিত্তিক জার্নাল ‘দ্য ল্যানসেট’ জানিয়েছে, আগস্টের মধ্যে দেশটিতে মৃত্যু ছাড়াতে পারে ১০ লাখ।
করোনার বিস্তার রোধে কঠোরভাবে করোনার স্বাস্থবিধি মানার পাশাপাশি লকডাউনের পরামর্শ দিয়েছেন গবেষকরা। একইসাথে সব বয়সী ভারতীয়কে টিকাদান কর্মসূচির আওতায় আনারও আহ্বান জানিয়েছেন তারা।

মহারাষ্ট্রে মার্চের পর প্রথমবার দৈনিক সংক্রমণ ৪০ হাজারের নিচে শনাক্ত হল। অন্যদিকে দিল্লিতে লকডাউনের সময়সীমা বৃদ্ধি করেও ঠেকানো যাচ্ছে না সংক্রমণ ও মৃত্যুর হার।

এখনও পর্যন্ত ভারতে করোনাভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা মোট ২ কোটি ৩০ লাখের মতো।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT