মঙ্গলবার ০৫ জুলাই ২০২২, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতে করোনার ভয়াবহতায় বেনাপোল চেকপোস্ট সিলগালা

প্রকাশিত : ০৩:০০ অপরাহ্ণ, ২৬ এপ্রিল ২০২১ সোমবার ২২২ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

দেশ স্বাধীনের পর এই প্রথম ভারতের সাথে বন্ধ হয়ে গেছে পাসপোর্ট যোগাযোগ। ভারতে কোভিড-১৯ পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় বেনাপোল চেকপোস্ট সিলগালা করা হয়েছে।

গতকাল ১৪ দিনের লকডাউন ঘোষণার পরপরই দুই দেশে আটকে পড়া যাত্রীরা দল বেঁধে ছুটতে থাকেন সীমান্তের দিকে। বাংলাদেশ সীমান্তে আটকে পড়ে ছয় মেডিকেল ছাত্রসহ প্রায় ২০ জন ভারতীয় নাগরিক।

অন্যদিকে, ভারতের পেট্রাপোল সীমান্তে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় প্রায় ২শ বাংলাদেশি যাত্রী আটকা পড়ে আছেন। আটকে পড়া যাত্রীদের অধিকাংশ মেডিকেল ভিসা নিয়ে চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন।
যাত্রীদের একজন মনির হোসেন টেলিফোনে জানান, ‘তিনি তার ১০ বছরের শিশু বাচ্চাকে নিয়ে হার্টের চিকিৎসার জন্য চেন্নাই গিয়েছিলেন। অপারেশন শেষে আজ সোমবার ভোরে বেনাপোলে পৌঁছে লকডাউনের খবর পেয়েছেন। তাদের হাতে বাড়তি কোন টাকাও নেই।’

অপর একটি সুত্র জানায়, প্রচন্ড গরমের মধ্যে আটকে পড়া যাত্রীরা সকাল থেকে না খেয়ে আছেন। সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ বাংলাদেশিদের ফেরত পাঠানোর জন্য চেষ্টা চালাচ্ছেন। বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব জানান, ‘আটকে পড়া যাত্রীদের দেশে ফেরত নেওয়ার ব্যাপারে সকাল থেকে কোন নতুন কোন নির্দেশনা পায়নি। তবে ভারতীয় ছাত্রদের ব্যাপারে নির্দেশনা আসতে পারে।’

এদিকে, বেলা ১২টার দিকে কোলকাতাস্থ ডেপুটি হাই কমিশনের অফিস সহকারি সাদিয়া শারমিন বদলি জনিত কারণে বিশেষ ছাড়পত্র নিয়ে পরিবার পরিজনসহ বাংলাদেশে প্রবেশ করলে ইমিগ্রেশন তাদেরকে প্রবেশের অনুমতি দেয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT