শুক্রবার ০৬ আগস্ট ২০২১, ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ভারতে একদিনে ফের ৪ হাজার ছাড়াল মৃত্যুর সংখ্যা

প্রকাশিত : ১১:২৪ পূর্বাহ্ণ, ১২ জুন ২০২১ শনিবার ৩৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

গত ৩ দিন ধরে ৯০ হাজারের বেশি থাকার পর শনিবার ভারতের দৈনিক কোভিড সংক্রমণ নামল ৮৫ হাজারের নিচে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ৩৩২ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হলেন ২ কোটি ৯৩ লাখ ৫৯ হাজার ১৫৫ জন।

তবে সংক্রমণ কমলেও কমছে না দৈনিক মৃত্যু। গত ২৪ ঘণ্টায় তা ফের ৪ হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৪ হাজার ২ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হল ৩ লাখ ৬৭ হাজারেরও বেশি।

দৈনিক মৃত্য হঠাৎ করে বেশি হলেও, দেশটির সংক্রমণের হার নিয়ন্ত্রণেই রয়েছে। গত ৫ দিন ধরেই দেশটির সংক্রমণের হার ৫ শতাংশের নিচে রয়েছে। দেশে নতুন আক্রান্তের থেকে সুস্থ বেশি হওয়ায় কমছে সক্রিয় রোগীর সংখ্যা। প্রায় মাস ধরেই তা ধারাবাহিকভাবে কমছে। কমতে কমতে দেশে সক্রিয় রোগীর সংখ্যা এখন ১১ লাখের নিচে নেমেছে।
মে মাসে কিছু কম হলেও, জুনের শুরু থেকেই গতি পেয়েছে দেশটির করোনা টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে টিকা পেয়েছেন ৩৪ লাখ ৩৩ হাজারেরও বেশি জন। এ নিয়ে দেশটিতে মোট টিকা দেওয়া হয়েছে ২৪ কোটি ৯৬ লাখেরও বেশি। সূত্র: আনন্দবাজার

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT