রবিবার ০১ আগস্ট ২০২১, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ভারতে আরও ভয়ঙ্কর করোনা, একদিনে আক্রান্ত পৌনে ৩ লাখ

প্রকাশিত : ১০:০৯ পূর্বাহ্ণ, ১৯ এপ্রিল ২০২১ সোমবার ২৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত হয়ে পড়েছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ ভারত। বর্তমানে বিশ্বজুড়ে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দেশটির অবস্থান দ্বিতীয়। সে দেশে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৫০ লাখ ৫৭ হাজার ৭৬৭ জন এবং মারা গেছে এক লাখ ৭৮ হাজার ৭৯৩ জন।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই লাখ ৭৫ হাজার ৩০৬ জন এবং মারা গেছে এক হাজার ৬২৫ জন।

জন হপকিন্স ইউনিভার্সিটির দেওয়া তথ্যানুসারে, ভারতে গত ১৭ এপ্রিল করোনায় আক্রান্ত হয়েছে দুই লাখ ৬০ হাজার ৭৭৮ জন এবং মারা গেছে এক হাজার ৪৯৫ জন।
দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক কোটি ২৯ লাখ ৪৮ হাজার ৮৪৮ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে ১৯ লাখ ৩০ হাজার ১২৬ জন।

সেদেশে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থতার হার ৯৯ শতাংশ এবং মারা যাওয়ার হার এক শতাংশ। এদিকে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার হার দুই শতাংশ এবং সুস্থতার হার ৯৮ শতাংশ।

জানা গেছে, সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৪ কোটি ১৯ লাখ ৯৯ হাজার ২৭৮ জন এবং মারা গেছে ৩০ লাখ ৩২ হাজার ৮৬২ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১২ কোটি পাঁচ লাখ ৩১ হাজার ৫৮১ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৮৪ লাখ ৩৪ হাজার ৮৩৫ জন। সূত্র: ওয়ার্ল্ডওমিটার

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT