বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মোমেনের বৈঠক, যেসব কথা হলো

প্রকাশিত : ০৫:৪৪ পূর্বাহ্ণ, ১৩ জুন ২০২৩ মঙ্গলবার ৪৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. সুব্রমনিয়াম জয়শংকরের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। সোমবার ভারতের উত্তর প্রদেশের ঐতিহাসিক নগরী বানারসে জি-২০ উন্নয়ন মন্ত্রীদের বৈঠকের সাইডলাইনে তাদের এ দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়।
নয়াদিল্লি­র বাংলাদেশ হাইকমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই দেশের মধ্যে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্কের কারণে বৈঠকে উভয় নেতা সন্তোষ প্রকাশ করেন। তারা দ্বিপক্ষীয় স্বার্থসম্পর্কিত বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেন। কিছু দিনের মধ্যে যেসব ইভেন্ট অনুষ্ঠিত হবে, সেগুলোর বিষয় নিয়েও তারা আলোচনা করেন।

জি-২০ সম্মেলন আয়োজনের প্রস্তুতি সফলভাবে এগিয়ে নেওয়ায় ভারতকে স্বাগত জানান ড. মোমেন। তিনি আশা প্রকাশ করেন, ভারতের জি-২০ প্রেসিডেন্সি থাকাকালে বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা সম্ভব হবে। দুই পররাষ্ট্রমন্ত্রী সাম্প্রতিক সময়ে গৃহীত বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের অগ্রগতিকেও স্বাগত জানান।

ড. মোমেন সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর দপ্তরের মন্ত্রী ড. মোহাম্মদ মালিকি বিন ওসমান এবং ইউএসএআইডির উপপ্রশাসন ইসোবেল সোলিমনের সঙ্গেও পৃথক বৈঠক করেন।

পররাষ্ট্রমন্ত্রী সিঙ্গাপুরের সঙ্গে সহযোগিতার ক্ষেত্র বৃদ্ধি এবং বাংলাদেশ থেকে অধিক হারে কর্মী পাঠানোর প্রতি জোর দেন। উভয় বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী দ্রুততম সময়ে রোহিঙ্গাদের রাখাইন রাজ্যে ফেরত পাঠানোর জন্য সহযোগিতা কামনা করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT