রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বৈশ্বিক সমস্যার মধ্যেও এডুকেয়ার শিক্ষা পরিবার অনলাইনে ডিজিটাল ক্লাস শুরু করতে যাচ্ছে

প্রকাশিত : ০৭:৫৬ অপরাহ্ণ, ১৩ এপ্রিল ২০২০ সোমবার ৫৯১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

করোনাভাইরাসের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ অবস্থায় শিক্ষার্থীদের পড়শোনা যাতে বিঘ্নিত না হয় সে জন্য এডুকেয়ার শিক্ষা পরিবার শিক্ষার্থীদেরও অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার (১৩ এপ্রিল) এডুকেয়ার শিক্ষা পরিবারের চেয়ারম্যান এইচ. এম. রাছেল অনুসন্ধান২৪কে বলেন, ‘আগামী ১৫ এপ্রিল আমাদের ক্লাস শুরু করতে পারবো। ইতোমধ্যে রেকর্ডিংয়ের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। চলতি সপ্তাহে না পারলেও আগামী সপ্তাহের প্রথম দিন থেকে আমরা অনলাইন ক্লাস শুরু করতে পারবো।’ ‘শিক্ষার্থীদের পাঠদানের ধারাবাহিকতা রক্ষার জন্য ডিজিটাল কনটেন্টের মাধ্যমে বিষয়ভিত্তিক ক্লাসসমূহ অনলাইনে পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আমাদের আরো অনলাইন ক্লাসের সকল কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। শিক্ষকদের অনলাইন ক্লাস নেবার জন্য বিশেস টেনিং দেওয়ার কাজ ও শেষ হয়েছে। প্লে থেকে এস.এস.সি পরিক্ষার্থী ২০২১ সহ সব শিক্ষার্থীদের ক্লাস অনলাইনে নেওয়া হবে।’ তবে বিশেষ করে পিইসি, জেএসসি এবং এসএসসি পরিক্ষার্থীদের গুরুত্ব বেশি দেওয়া হবে। এক্ষেত্রে বিষয়ভিত্তিক প্রয়োজনীয় ডিজিটাল কনটেন্ট প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি গুগল ক্লাসরুম, গুগল ড্রাইভ, ম্যাসেঞ্জার, হোয়াটস অ্যাপ, ইমো ইত্যাদি ব্যবহার করে অনলাইনের মাধ্যমে ক্লাস গ্রহণ করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT