বুধবার ০৮ জুলাই ২০২০, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বৃদ্ধের প্রতি নৃশংসতা: দুই মার্কিন পুলিশ সাসপেন্ড

প্রকাশিত : ০২:১৮ অপরাহ্ণ, ৫ জুন ২০২০ শুক্রবার ৩১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

নিউইয়র্কে বিক্ষোভের সময় ৭৫ বছর বয়সী এক বৃদ্ধকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়ায় বাফালো পুলিশ বিভাগের দুই কর্মকর্তাকে বিনাবেতনে সাসপেন্ড করা হয়েছে।

সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, ওই পুলিশ কর্মকর্তারা বৃদ্ধকে ধাক্কা দিয়ে নিচে ফেলে দিয়েছেন। এতে ফুটপাথে পড়ে গিয়ে তার মাথায় আঘাত লাগে ও মারাত্মক আহত হন।

জর্জ ফ্লয়েডকে হত্যা ও পুলিশ নৃশংসতার প্রতিবাদে বিক্ষোভের সময় ওই বৃদ্ধ বাফালোর নায়াগ্রা চত্বরে পুলিশের দিকে এগিয়ে যান। তখন পুলিশ কর্মকর্তারা চিৎকার করে তাকে সরে যেতে বলেন এবং তাকে পিছনের দিকে ধাক্কা দেন।

এক কর্মকর্তা হাত বাড়িয়ে তাকে ধাক্কা দিয়েছে বলে দেখা গেছে। এতে তিনি নিচে পড়ে যান। আরেকজন লাঠি দিয়ে তাকে ঠেলা দেন।

তৃতীয় এক কর্মকর্তা এসে সহকর্মীদের ওই বৃদ্ধের দিকে ধাক্কা দেন।

তখন ওই লোক পড়ে গেলে ফুটপাথের সঙ্গে তার মাথা আঘাত পায়। অনেকটা নিশ্চল হয়ে পড়ে থাকতে দেখা গেছে তাকে।

কোনো একজন চিৎকার করে বলছিলেন, তার কান থেকে রক্ত বের হচ্ছে। তার মাথার নিচ রক্তে ডুবে যায়।

তখন ওই লোকটিকে নিথর অবস্থায় ফেলে পুলিশ কর্মকর্তারা চলে যান। বাফালোর মেয়র বায়রন ব্রাউন বলেন, তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তার অবস্থা স্থিতিশীল হলেও আশঙ্কাজনক।

স্থানীয় পুলিশের মুখপাত্র ক্যাম্পেন জেফ রিনাল্ডো বলেন, তার মাথায় ক্ষত ও সম্ভাব্য কনকাসনজনিত আঘাত রয়েছে।

ওই বৃদ্ধ মস্তিস্কে মারাত্মক আঘাত পেয়েছেন বলে জানান এরি কাউন্টির নির্বাহী মার্ক পোলোনকার্জ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT