রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বৃক্ষ না জীবন্ত সাইনবোর্ড!

প্রকাশিত : ০৭:৪১ পূর্বাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার ১,০৩৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

 

লোহার পেরেকে ক্ষতবিক্ষত গাছগুলো। ক্ষতবিক্ষত শরীরে প্রচণ্ড যন্ত্রণা নিয়ে নীরবে যেন ঠাঁয় দাঁড়িয়ে আছে। কারণ গাছে বড়ো বড়ো পেরেক দিয়ে সাঁটানো হয়েছে ছোটো বড়ো সাইনবোর্ড আর বিলবোর্ড। যেন দেখার কেউ নেই! উপমহাদেশের বিখ্যাত বিজ্ঞানী জগদীশ চন্দ্র বসু প্রমাণ করেছেন বৃক্ষের যেমন জীবন আছে, তেমনি তার যন্ত্রণা অনুভবের বিষয়টিও রয়েছে। অথচ আমরা অক্সিজেন ফ্যাক্টরি নামে খ্যাত গাছগুলোর শরীর ক্ষতবিক্ষত করে একদিকে যেমন অমানবিক কাজ করছি, অন্যদিকে গাছটি নানা রোগে আক্রান্ত হয়ে জীবনী শক্তি হারিয়ে মারা পড়ছে।

উপজেলা বন বিট অফিসার মোর্সেদ আলম জানান, জীবন্ত গাছে লোহার পেরেক দিয়ে সাইনবোর্ড লাগানো অবৈধ। ফরেস্ট আইনে এটি দণ্ডনীয় অপরাধ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT