সোমবার ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিহারিদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা

প্রকাশিত : ১০:৪১ অপরাহ্ণ, ১৪ জুন ২০২২ মঙ্গলবার ১১৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সোমবার বিহারিদের (অবাঙালি) সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক তন্ময় মন্ডল বাদী হয়ে মঙ্গলবার দুপুরে এ মামলাটি দায়ের করেন।

মামলার নামোল্লেখ করে ৪৯ জন এবং অজ্ঞাত আরও ২০০-৩০০ জন নারী-পুরুষকে আসামি করা হয়। তবে সংঘর্ষের ঘটনায় মঙ্গলবার বিকাল পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

গত শুক্রবার জুমার নামজের সময় সিদ্ধিরগঞ্জ থানার এসআই সৈয়দ আজিজুল হক আদমজী বিহারি কলোনি এলাকার শাহী জামে মসজিদে হামলার শিকার হন। এ সময় তাকে রক্ষা করতে গিয়ে মসজিদ কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও এক সাংবাদিক আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৫০ জনের নামোল্লেখসহ অজ্ঞাত ১২০-১২৫ জনকে আসামি করে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা করে। ওই মামলায় অভিযুক্তদের গ্রেফতার করতে পুলিশ রোববার মধ্যরাত থেকে সেমাবার ভোররাত পর্যন্ত আদমজী বিহারী কলোনিতে অভিযান চালিয়ে ৩২ জনকে গ্রেফতার করে।

পুলিশের গ্রেফতারের প্রতিবাদে সোমবার সকাল থেকে নারায়ণগঞ্জ-আদমজী ইপিজেড-চিটাগাং রোড সড়ক অবরোধ করে রাখেন বিহারি কলোনির বাসিন্দারা। পাশাপাশি সিদ্ধিরগঞ্জ থানার প্রধান ফটক, বিহারি কলোনির রাস্তা এবং আদমজী ইপিজেডের প্রবেশপথগুলোতে ব্যারিকেড দিয়ে অবস্থান নিয়ে গ্রেফতারকৃতদের ছেড়ে দিতে স্লোগান দেয় বিহারিরা। তাদের রাস্তা থেকে সরাতে গেলে একপর্যায়ে তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে প্রায় অর্ধশতাধিক টিয়ারশেল ও শতাধিক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। এতে অন্ততপক্ষে ১৫ জন নারী-পুরুষ আহত হন। সংঘর্ষের ঘটনায় মঙ্গলবার দুপুরে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক তন্ময় মন্ডল বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান (পিপিএম বার) জানান, সোমবার পুলিশের কর্তব্য কাজে বাধা দান এবং হামলার ঘটনায় মামলা নেওয়া হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। অভিযান চলছে, অপরাধীদের অচিরেই গ্রেফতার করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



এই বিভাগের জনপ্রিয়

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT