শুক্রবার ১২ আগস্ট ২০২২, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
◈ জ্বালানি তেলের দাম যুক্তরাষ্ট্রে পাঁচ মাসের মধ্যে সর্বনিম্ন ◈ হোটেলে নারী চিকিৎসকের গলাকাটা লাশ, ‘প্রেমিক’ গ্রেফতার ◈ সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ‘অসত্য’ কথা বলেছেন: পররাষ্ট্রমন্ত্রী ◈ রাশিয়ার বিমান ঘাঁটির ভয়াবহ ক্ষতি ◈ সিঙ্গাপুর ছেড়ে নতুন গন্তব্যে শ্রীলংকার সাবেক প্রেসিডেন্ট ◈ ভিপি নুরকে ৭ কর্মদিবসের মধ্যে হাজিরের নির্দেশ, অন্যথায় পরোয়ানা ◈ নতুন অস্ত্র পাচ্ছে ইউক্রেন, ৮০ কিলোমিটার দূর থেকে গুঁড়িয়ে দেবে লক্ষ্যবস্তু ◈ রাশিয়া থেকে ৩ লাখ টন গম আমদানি করবে সরকার ◈ নয়াপল্টনে বিএনপির সমাবেশ শুরু, ‘টার্গেট’ বড় ‘শোডাউন’ ◈ ‘শেষ ইউক্রেনীয় জীবিত থাকা পর্যন্ত ন্যাটো লড়াই করবে’

বিশ্বে করোনায় আক্রান্ত ছাড়াল ৪ কোটি ৭৩ লাখ

প্রকাশিত : ০৩:৩৯ অপরাহ্ণ, ৩ নভেম্বর ২০২০ মঙ্গলবার ১৯৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৭৩ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১২ লাখ ১১ হাজার।

মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ৭৩ লাখ ২৬ হাজার ৭১৩ জনে। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১২ লাখ ১১ হাজার ৪২১ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৩ কোটি ৪০ লাখ ৩৫ হাজার ৮৭৭ জন।

বিশ্বে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯৫ লাখ ৬৭ হাজার ৫৪৩ জন। আর এই মহামারীতে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৩৬ হাজার ৯৯৭ জনের।
যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৫৪ হাজার ২০৬ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ২৭২ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮২ লাখ ৬৭ হাজার ৬২৩ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ২৩ হাজার ১৩৯ জনের।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT