বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিশেষ অর্থনৈতিক অঞ্চলে অবকাঠামোর কাজ দ্রুত শেষ করার পরামর্শ

প্রকাশিত : ০৬:০৩ অপরাহ্ণ, ২ মার্চ ২০২৩ বৃহস্পতিবার ৫৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

সারাদেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল (এসইজেড) স্থাপনের উদ্যোগ দেশি-বিদেশি বিনিয়োগ আকর্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাই এসইজেডগুলোতে গ্যাস, বিদ্যুৎ ও যোগাযোগ সুবিধা নিশ্চিত করাসহ প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণের কাজ দ্রুততম সময়ের মধ্যে শেষ করা দরকার।

গতকাল বুধবার শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) পরিচালনা পর্ষদের সদস্যরা। ঢাকা চেম্বারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

ঢাকা চেম্বারের সভাপতি সামীর সাত্তার বলেন, এলডিসি-পরবর্তী পণ্য রপ্তানি বাড়াতে উদ্যোক্তাদের নানামুখী চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। বৈশ্বিক প্রতিযোগিতায় টিকে থাকতে স্থানীয় শিল্পের সক্ষমতা উন্নয়নে নীতিসহায়তা দরকার।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, উদ্যোক্তারা তাঁদের সমস্যাগুলো সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও সংস্থাকে জানালে সমস্যা নিরসনে কার্যকর উদ্যোগ নিতে পারবে সরকার। শিল্পমন্ত্রী বৈশ্বিক হালাল পণ্যের বাজারের সম্ভাবনাকে কাজে লাগানোর জন্য এ খাতে বিনিয়োগের এগিয়ে আসতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

বৈঠকে উপস্থিত ছিলেন শিল্প সচিব জাকিয়া সুলতানা, ঢাকা চেম্বারের ঊর্ধ্বতন সহসভাপতি এস এম গোলাম ফারুক আলমগীর (আরমান) এবং সহসভাপতি মো. জুনায়েদ ইবনে আলী প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT