সোমবার ০৬ ডিসেম্বর ২০২১, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিদেশফেরতদের জন্য বাধ্যতামূলক হচ্ছে করোনা নেগেটিভ সনদ

প্রকাশিত : ০৯:৩৭ পূর্বাহ্ণ, ১৬ নভেম্বর ২০২০ সোমবার ১৩৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম জানিয়েছেন, প্রজ্ঞাপন জারির মাধ্যমে দু-একদিনের মধ্যেই বিদেশ থেকে আসা সব যাত্রীর করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক করতে যাচ্ছে সরকার। বিমানবন্দরে শিগগির বিদেশগামী যাত্রীদের জন্য নতুন করে বসতে যাচ্ছে আরও চারটি থার্মাল স্ক্যানার। গতকাল সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিটির সভা শেষে এ কথা বলেন তিনি।

বর্তমানে বিদেশ থেকে কোভিড নেগেটিভ সনদ ছাড়া কেউ এলে তাকে প্রাতিষ্ঠানিক কোয়োরেন্টিনে রাখা হয়। কিন্তু সনদ বাধ্যকতামূলক না হওয়ায়, করোনা আক্রান্ত হওয়ার তথ্য লুকিয়ে অনেকে দেশে আসছেন। বিমানবন্দরের হটলাইনের তথ্য অনুসারে সার্টিফিকেট ছাড়াই প্রতিদিন দেশে আসছেন ১৫০-২০০ যাত্রী। এ অবস্থায় বিদেশফেরত যাত্রীদের জন্য কোভিড নেগেটিভ সনদ বাধ্যতামূলক করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। আর কোয়ারেন্টিন ক্যাম্পের ওপর চাপ কমাতে সেখানেই করোনা স্যাম্পল বুথ ও র‌্যাপিড করোনা টেস্টে করার ব্যবস্থা করা হচ্ছে।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম জানান, বিদেশ থেকে যারা আসছেন তারা অবশ্যই করোনার নেগেটিভ রিপোর্ট নিয়ে আসবেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে কথা বলেছি, তারা সবার জন্যই এটা বাধ্যতামূলক করে দেবে। আজকালকের মধ্যে প্রজ্ঞাপন জারি করবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT