বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪, ২৭শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিতর্ক প্রতিযোগিতা মানুষকে ভাবতে শেখায়: শিক্ষামন্ত্রী

প্রকাশিত : ০৮:১২ অপরাহ্ণ, ২৪ ফেব্রুয়ারি ২০২৩ শুক্রবার ৬৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যেকোনো ধরনের বিতর্ক প্রতিযোগিতা মানুষকে ভাবতে শেখায় ও সূক্ষ্ম চিন্তায় উদ্বুদ্ধ করে।

আজ শুক্রবার রাজধানীর শিশু একাডেমিতে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফবিডি) আয়োজিত ১৫তম বিতর্ক উৎসবে তিনি এ কথা বলেন। খবর বাসসের

শিক্ষামন্ত্রী বলেন, বিতর্ক একটি বিষয়কে নানা মাত্রায় বিবেচনা করার সক্ষমতা তৈরি করে। শাণিত হয় যুক্তি, পারদর্শিতা তৈরি হয় প্রমিত ভাষার ব্যবহারে।

তিনি বলেন, সারাদেশে বিতর্ক চর্চা প্রসারিত করতে স্কুল পর্যায়ে বিতর্ক ক্লাব গড়ে তোলার চেষ্টা করা হচ্ছে। এর ফলে ভিন্নমতের প্রতি শ্রদ্ধাশীল প্রজন্ম গড়ে উঠবে।

মন্ত্রী বলেন, ‘আমরা যে যুক্তিবাদী মানুষ তৈরি করতে চাইছি, সেক্ষেত্রে এ ধরনের গঠনমূলক বিতর্ক সহায়ক ভূমিকা পালন করতে পারে।’

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রীকে বিতর্কে বিশেষ অবদানের জন্য এনডিএফ আজীবন সম্মাননা প্রদান করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের পর শিক্ষামন্ত্রী, চারটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কলামিস্ট সুভাষ সিংহ রায় এবং বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের অংশগ্রহণে একটি পলিসি বিতর্ক অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহ, বিকাশের প্রধান নির্বাহী কামাল কাদির, মিডিয়া ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর, এনডিএফ সভাপতি এ কে এম শোয়েব প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



এই বিভাগের জনপ্রিয়

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT