শনিবার ২৫ মে ২০২৪, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি না এলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে না: সিইসি

প্রকাশিত : ০৬:৩১ অপরাহ্ণ, ১৮ জুলাই ২০২২ সোমবার ৮১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, বিএনপি না এলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে না।

আগারগাঁওয়ের নির্বাচন ভবনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের দ্বিতীয় দিন সোমবার তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা নির্বাচনের জন্য প্রস্তুত। আমরা মনে করি, বিএনপি যদি এ নির্বাচনে অংশ না নেয়, তাহলে আমাদের যে উদ্দেশ্য, অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজন করা, সেটা হয়ত সফল হবে না। নির্বাচন হয়ত আমরা করব।

সোমবার বিকালে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে খেলাফত মজলিশের সঙ্গে বৈঠক করছে নির্বাচন কমিশন।

সিইসি বলেন, ভোটের বিশাল কর্মযজ্ঞ নিয়ে প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। আইন-বিধি অনুযায়ী কাজ চলছে এবং দলগুলোর কাছে মতামত নিচ্ছে।

ভোটে কয়েকটি দলের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা-সংশয়ের কথা তুলে ধরে কাজী হাবিবুল আউয়াল বলেন, পত্রপত্রিকায় পড়েছি, বিএনপি ও সমমনা আরও কয়েকটি দল সিদ্ধান্ত নিয়েছেন, নির্বাচনে অংশ নেবেন না। তাদের নিজস্ব কিছু প্রোগ্রাম রয়েছে, নির্বাচনকালীন সরকার নিয়ে কিছু পরিবর্তন করলে নির্বাচনে আসবে। এটা কিন্তু একটা অস্থিরতা সৃষ্টি করছে, সংশয় সৃষ্টি করেছে।

সিইসি আরও বলেন, এখনও একটা সংশয়, দ্বিধাদ্বন্দ্বের মধ্যে আছি- আদৌ কি বিএনপি নির্বাচনে আসছে কি না। আওয়ামী লীগের সঙ্গে আলাপ আলোচনা করে একটা অবস্থান সৃষ্টি করবে। তারপরে নির্বাচন হবে। সেটা যাই হোক, এটা অনিশ্চিত।

তিনি আরও বলেন, আমাদের কাজ নির্বাচন করা। যেসব দল নির্বাচনে অংশগ্রহণ করবে তাদের নিয়ে সংলাপ করছি। সবাইকে বলব নির্বাচনে অংশ নিন।

হাবিবুল আউয়াল বলেন, আমরা যেটা করছি- বিএনপিকে আহ্বান জানিয়ে যাচ্ছি তারা যেন নির্বাচনে আসে। তাদের রাজনৈতিক কৌশল যদি ভিন্ন হয় আমাদের কোনো মন্তব্য নেই।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT