বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপির দুই নেতা কোথায়, কী অবস্থায় আছেন জানাতে নির্দেশ হাইকোর্টের

প্রকাশিত : ০৪:৩৮ অপরাহ্ণ, ২৭ ডিসেম্বর ২০২৩ বুধবার ৩০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

নিখোঁজ বগুড়ার দুই বিএনপি নেতা দেলোয়ার হোসেন ও আনোয়ার হোসেন কোথায় এবং কী অবস্থায় আছেন—তা জানাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৪ জানুয়ারি পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) এ বিষয়ে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

একই সঙ্গে দেলোয়ার হোসেন ও আনোয়ার হোসেনকে আদালতে হাজির করতে কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না— তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

মঙ্গলবার বগুড়ার দুই বিএনপি নেতা দেলোয়ার হোসেন ও আনোয়ার হোসেনের সন্ধান চেয়ে হাইকোর্টে রিট করেন তাদের পরিবার। দুই বিএনপি নেতার পরিবারের পক্ষে ব্যারিস্টার কায়সার কামাল এ রিট করেন। পুলিশের মহাপরিদর্শক, গোয়েন্দা পুলিশ, র‌্যাব ও বগুড়ার কাহালু থানার ওসিসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়।

পরিবারের দাবি, গত ১৪ ডিসেম্বর বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমিতে একটি অনুষ্ঠানে যোগ দিতে গেলে বিকেল ৫টার দিকে ডিবি পরিচয়ে কয়েকজন আনোয়ার হোসেনকে তুলে নিয়ে যায়। পরে দুপচাঁচিয়া সদরে নিয়ে এসে তার ফোনের মাধ্যমে দেলোয়ার নামের আরেকজনকে ডেকে এনে তুলে নেওয়া হয়। এরপর থেকে তাদের কোনো হদিস মিলছে না।

নিখোঁজ বিএনপির দুই নেতার মধ্যে আনোয়ার কাহালু উপজেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক আর দেলোয়ার উপজেলা বিএনপির ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT