রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

‘বিএনপিকে রাজনীতি থেকে সরাতে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবহার করছে সরকার’

প্রকাশিত : ০৫:৫২ অপরাহ্ণ, ১৫ জুন ২০২৩ বৃহস্পতিবার ৪৫ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীর বলেছেন, নির্বাচন যত ঘনিয়ে আসছে বিএনপি নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন চালানো হচ্ছে। শুধু তাই নয়, রাজনীতি থেকে বিএনপিকে সরিয়ে দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী ও বিচার বিভাগকে ব্যবহার করছে সরকার। বৃহস্পতিবার বিকালে দলের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মির্জা আরও বলেন, উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে খুন-হত্যা-মিথ্যা মামলায় নেতাকর্মীদের কারাগারে পাঠানো হচ্ছে। সম্প্রতি নরসিংদীতে একটি চক্রান্তমূলক হত্যাকাণ্ড ঘটিয়ে ডাকসুর সাবেক জিএস ও বিএনপির যুগ্ম মহাসচিব সাবেক সংসদ সদস্য খায়রুল কবির খোকনকে এবং তার সহধর্মিণীর বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে। এ ছাড়া এ মামলায় বিএনপির অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।
শুধু তাই নয়, নরসিংদীতে বিএনপির কার্যালয় ও খোকনের বাসভবনে অগ্নিসংযোগ করা হয়েছে । এটির উদ্দেশ্য হচ্ছে— খোকনকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়া । অথচ ছাত্ররাজনীতি থেকে এখন পর্যন্ত গণতন্ত্র প্রতিষ্ঠায় খোকনের অবদান অস্বীকার করতে পারবে না ।

এর আগে ২৭ মে নরসিংদীতে দুই ছাত্রদল নেতা নিহতের ঘটনায় মামলা করা হয়েছে। মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন ও তার স্ত্রী বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা আরও ৩৫-৪০ জনকে আসামি করা হয়।

সংঘর্ষে নিহত জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমানের ভাই আলতাফ হোসেন বাদী হয়ে সদর মডেল থানায় এ হত্যা মামলা করেন। এই মামলায় যুবদলের সভাপতি মহসিন হোসেন বিদ্যুৎসহ এখন পর্যন্ত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT