সোমবার ০৬ ডিসেম্বর ২০২১, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বার কাউন্সিলের লিখিত পরীক্ষায় আরও ১৩৩ জন উত্তীর্ণ

প্রকাশিত : ১১:২৯ পূর্বাহ্ণ, ১৭ জুন ২০২১ বৃহস্পতিবার ৭৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বার কাউন্সিলে আইনজীবী তালিকাভুক্তিকরণে তৃতীয় পরীক্ষকের হাতে লিখিত পরীক্ষায় পাস করলেন আরও ১৩৩ জন আইন শিক্ষানবিশ। বুধবার বার কাউন্সিলের ওয়েবসাইড থেকে এই তথ্য পাওয়া গেছে।

মোট ২৩০ জন শিক্ষার্থীর খাতা মূল্যায়ন করে ১৩৩ জনকে পাস দেয়া হয়। এই শিক্ষার্থীরা বার কাউন্সিলের ভাইবা পরীক্ষায় অংশ নিতে পারবেন বলে নোটিশে উল্লেখ করা হয়।

এর আগে গত ৩০ মে বার কাউন্সিলের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন পাঁচ হাজার ৩৩৫ জন শিক্ষার্থী। এবারের লিখিত পরীক্ষায় ১৩ হাজারের মতো শিক্ষানবিশ আইনজীবীর অংশ নেন। কেন্দ্রে বিশৃঙ্খলার কারণে লিখিত পরীক্ষা দুইবার পেছায়।
জানা যায়, ২০২০ সালের ২৭ ফেব্রুয়ারি প্রায় ৭০ হাজার শিক্ষানবিশ আইনজীবী এমসিকিউ পরীক্ষায় অংশ নেন। এরমধ্যে এমসিকিউতে উত্তীর্ণ হন মাত্র আট হাজার ৭৬৪ জন। এ ছাড়া ২০১৭ সালে ৩৪ হাজার শিক্ষার্থীর মধ্য থেকে লিখিত পরীক্ষায় দ্বিতীয় ও শেষবারের মতো বাদ পড়া তিন হাজার ৫৯০ শিক্ষার্থীসহ মোট ১২ হাজার ৮৭৮ জন শিক্ষার্থী এবারের লিখিত পরীক্ষায় অংশ নেন।

এর আগে ২০২০ সালের ২৬ সেপ্টেম্বর লিখিত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয় বার কাউন্সিল। কিন্তু করোনার কারণে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয় সরকার। তাই করোনার সংক্রমণের মধ্যে পূর্বের নোটিশ অনুসারে পরীক্ষা নিতে পারেনি বার কাউন্সিল। পরে, ২০২০ সালের ১৯ ডিসেম্বর লিখিত পরীক্ষা নেয়া হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT