শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বাবর আজমকে টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়তে বললেন আফ্রিদি

প্রকাশিত : ০৩:৩০ অপরাহ্ণ, ১৮ নভেম্বর ২০২২ শুক্রবার ৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষের চমকটা দেখাতে পুরোপুরি ব্যর্থ হলো পাকিস্তান। শুরুর দিকে ম্যাচ হেরে সেকেন্ড রাউন্ড থেকে বাদ পড়তে বসা পাকিস্তানের ফাইনাল পর্যন্ত যাওয়া ছিল বিস্ময়। ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ১৯৯২ সালের স্মৃতি ফিরিয়ে আনার আশায় বুক বেঁধেছিলেন দর্শকরা। কিন্তু ফাইনালে যাচ্ছে-তাই ব্যাটিং সেই স্বপ্ন গুঁড়িয়ে দেয়।

বিশ্বকাপ ও তার আগে অধিনায়ক বাবর আজমের পারফরম্যান্স মোটেও সন্তোষজনক ছিল না। তবে সেমিফাইনাল ও ফাইনালে রানে ফেরার ইঙ্গিত দিয়েছেন এ তরুণ।

পাকিস্তানের ক্রিকেট সমর্থকদের অনেকে মনে করেন অধিনায়কত্বের চাপ নিতে পারছেন না বাবর আজম। এ কারণে বাবরকে অধিনায়কত্ব ছেড়ে খেলা উপভোগ করার পরামর্শ দিয়েছেন সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি।

‘তোমার দলে শাদাব খান, রিজওয়ানের মতো ক্রিকেটার রয়েছে। ফলে তুমি মুক্তমনে খেলতে পার।’
সামা টিভিতে এক টকশোতে শহিদ আফ্রিদি এ কথা বলেন।

আফ্রিদি বলেন, আমি মনে করি ওকে (বাবরকে) কঠোর সিদ্ধান্ত নিতে হবে। জাতীয় টি২০ দলের অধিনায়কত্ব ওকে ছাড়তে হবে। ওর নিজের ব্যাটিংয়ে ফোকাস করা প্রয়োজন। টেস্ট ও ওয়ানডেতে অধিনায়কত্ব করুক।’

শহিদ আফ্রিদি অবশ্য বাবরকে টি২০ অধিনায়কত্ব ছাড়ার পরামর্শ দিয়েই থেমে থাকেননি। তার মতে, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান ও শান মাসুদরা রয়েছেন, যারা টি২০ তে অধিনায়ক হওয়ার যোগ্য।

আফ্রিদি বলেন, ‘আমি বাবরকে যথেষ্ট সম্মান করি। আর সে কারণেই আমি চাই না যে ও টি২০ ক্রিকেটেও অধিনায়কত্বের চাপটা নিক। আমি চাই ও ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটের অধিনায়কত্বে সম্পূর্ণভাবে মনোনিবেশ করুক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT