মঙ্গলবার ১৫ জুন ২০২১, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বাবরের ঝড়ো ব্যাটিংয়ে জিম্বাবুয়েকে হারালো পাকিস্তান

প্রকাশিত : ১০:৪০ পূর্বাহ্ণ, ৮ নভেম্বর ২০২০ রবিবার ১১৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সফরকারী জিম্বাবুয়েকে বাবর আজমের ঝড়ো ব্যাটিংয়ে সহজেই হারিয়েছে পাকিস্তান। এর আগে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে তিন টি-ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল পাকিস্তান।

শনিবার রাওয়ালপিন্ডিতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ওয়েসলি মাধেভেরের ফিফটিতে ৬ উইকেটে ১৫৬ রান করে জিম্বাবুয়ে। জবাব দিতে নেমে অধিনায়ক বাবরের ৫৫ বলে ৮২ রানের এক ইনিংসে ভর করে ৬ উইকেট আর ৭ বল হাতে রেখে জিতে যায় পাকিস্তান।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় জিম্বাবুয়ে। দলীয় ৫ রানে ডাক মেরে বিদায় নেন ওপেনার চামু চিভাভা। অধিনায়কের বিদায়ের পর দলের হাল ধরেন ব্রেন্ডন টেইলর ও শন উইলিয়ামস। ঝড়ের আভাস দিলেও টেইলর সাজঘরে ফেরেন ব্যক্তিগত ২০ রানে। এরপর মাধেভেরের ব্যাটে এগোতে থাকে জিম্বাবুয়ে।
সেট হওয়ার পরও বেশিক্ষণ উইকেটে টেকেননি উইলিয়ামসও (২৫)। তার বিদায়ের পরপর দ্রুত ফিরে যান সিকান্দার রাজা (৭) ও রায়ান বার্ল (৮)। তবে শেষদিকে ঝড়ো ব্যাটিং করেন এল্টন চিগুম্বুরা। ১৩ বলে ২১ রানে অপরাজিত ছিলেন তিনি। ৪৮ বলে ৭০ রানে অপরাজিত থাকেন জিম্বাবুয়েকে লড়াকু সংগ্রহ এনে দিয়ে মাধেভেরে। তার ইনিংসটি সাজানো ছিল ৯ চার ও ১ ছয়ে।

১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দাপুটে ব্যাটিং করতে থাকেন পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান ও বাবর আজম। দু’জনে ওপেনিং জুটি ভাঙেন ব্লেসিং মুজারাবানি। ১২ বলে ১৯ রান করে বিদায় নেন ফখর। এরপর বাবরের ব্যাটে লক্ষ্যের দিকে এগোতে থাকে পাকিস্তান। হায়দার আলী (৭) ফিরলেও দলকে চাপের মুখে পড়তে দেননি তিনি।

মোহাম্মাদ হাফিজের সঙ্গে ৮০ রানের জুটি গড়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৫তম ফিফটি তুলে নেন পাকিস্তানি অধিনায়ক। বাবর বিদায় নেন দলীয় ১৪২ রানে। তার ৫৫ বলে ৮২ রানের ঝড়ো ইনিংসটি সাজানো ছিল ৯ চার ও ১ ছয়ে। এরপর জয়ের জন্য ১ রান প্রয়োজন থাকতে মুজারাবানির দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন হাফিজ (৩৬)। জয়ের কাজটি সারেন খুশদিল শাহ (৫)। কোনো রান না করে অপরাজিত থাকেন মোহাম্মদ রিজওয়ান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT