রবিবার ০৬ ডিসেম্বর ২০২০, ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বাইডেন ক্ষমতা নিলেই জাতিসংঘে মার্কিন দূত হতে পারেন হিলারি

প্রকাশিত : ০৯:৪৪ পূর্বাহ্ণ, ১৪ নভেম্বর ২০২০ শনিবার ৩৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

হিলারি ক্লিনটন, সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের স্ত্রী। বারাক ওবামার মেয়াদে নিজেও ছিলেন পররাষ্ট্রমন্ত্রী। এরপর ট্রাম্পের সঙ্গে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান তিনি।

এবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয় পেয়েছেন ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেন। আগামী জানুয়ারিতে আমেরিকার দায়িত্ব হাতে নেবেন তিনি। এরপরই হিলারিকে জাতিসংঘে মার্কিন দূত হিসেবে নিয়োগ দিতে পারেন জো বাইডেন।

শুক্রবার ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
প্রতিবেদনে বলা হয়, সবকিছু ঠিক থাকলে আগামী ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেবেন জো বাইডেন। ইতোমধ্যে তিনি তার করোনাভাইরাস টাস্কফোর্সের সদস্য কারা হবেন তা নির্ধারণ শুরু করেছেন। আগামী জানুয়ারির মধ্যেই নিজের মন্ত্রিসভার সদস্য কারা হবেন সেটিও চূড়ান্ত করবেন তিনি।

সূত্র বলেছে, “জাতিসংঘে মার্কিন দূতের পদটি বাইডেনের প্রশাসনের গুরুত্ব তুলে ধরার উপায় হতে পারে। বিশ্বমঞ্চে আমেরিকার ভূমিকা এবং বৈশ্বিক সহযোগিতার ক্ষেত্রে হিলারির এই নিয়োগ খোদ জাতিসংঘের জন্যও মর্যাদা বৃদ্ধি করবে।”

মার্কিন সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, বাইডেন তার জাতীয় নিরাপত্তা টিম গঠনের জন্য ওবামা আমলের সুপরিচিত কয়েকটি মুখকে ফিরিয়ে আনতে পারেন। এছাড়া ট্রাম্প মার্কিন পররাষ্ট্রনীতিতে যে ক্ষতি করেছেন তা পুনরুদ্ধারের চেষ্টা করবেন বাইডেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT