সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশ থেকে কত রোহিঙ্গা নেবে যুক্তরাষ্ট্র, জানালেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ০৭:৪৮ পূর্বাহ্ণ, ৭ ডিসেম্বর ২০২২ বুধবার ২১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বাংলাদেশ থেকে ৬২ জন রোহিঙ্গা নেবে যুক্তরাষ্ট্র। সফররত মার্কিন সহকারী পররাষ্ট্র মন্ত্রী জুলিয়েট ভ্যালস নয়েস এই আশ্বাস দিয়েছেন। তারা পর্যায়ক্রমে প্রতি বছরেই কিছু কিছু রোহিঙ্গা নেবেন বলেও জানান।

নয়েস মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেছেন। তার আগে তিনি কক্সবাজার সফর করেছেন রোঙ্গিা পরিস্থিতি সম্পর্কে অবহিত হন। পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে বৈঠকে রোহিঙ্গা সংকট নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠক শেষে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেন, ‘যুক্তরাষ্ট্রে পররাষ্ট্রমন্ত্রী ব্লিঙ্কেনের সঙ্গে আলাপকালে আমি তাকে কমপক্ষে এক লাখ রোহিঙ্গা নেবার অনুরোধ জানিয়ে ছিলাম। একই অনুরোধ আমি যুক্তরাজ্য ও জাপানসহ অনেক দেশকে করেছি। আজ যুক্তরাষ্ট্রের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আমাকে বললেন, তারা ৬২ জন নেবেন। আমি বললাম, এটা হলো মহাসাগরে একবিন্দু জলের মতো। তিনি বললেন, হ্যাঁ, এটা ঠিক। তবে এটা হলো শুরু’।

পররাষ্ট্র মন্ত্রী আরও বলেন, ‘যুক্তরাষ্ট্র প্রতি বছর কিছু কিছু রোহিঙ্গা নেবে বলে জানিয়েছে। এটা নিয়ে অভিভূত হওয়ার কিছু নেই। বরং দুশ্চিন্তার বিষয়। এদের যুক্তরাষ্ট্র নিয়ে যাচ্ছে দেখে মিয়ানমারে থাকা ছয় লাখ রোহিঙ্গাও এদেশে চলে আসতে পারে’।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT