বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১, ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে : খাদ্যমন্ত্রী

প্রকাশিত : ০৬:৩৫ অপরাহ্ণ, ২১ সেপ্টেম্বর ২০১৯ শনিবার ৩২২ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন,বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশের নতুন ইতিহাসের নির্মাতা। তিনি উন্নয়নের কাণ্ডারি, উন্নত সমৃদ্ধ বাংলাদেশের রূপকার। তিনিই আমাদের স্বপ্ন দেখিয়েছেন উন্নত বাংলাদেশের। এক জন সফল রাষ্ট্রনায়ক হিসেবে তার অবদান আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত। ইতোমধ্যে তিনি শান্তি, গণতন্ত্র, স্বাস্থ্য ও শিশু মৃত্যু হ্রাস, তথ্য-প্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন, উন্নয়ন ও সম্প্রীতি প্রতিষ্ঠার জন্য ভূষিত হয়েছেন মর্যাদাপূর্ণ অসংখ্য পুরস্কারে।

শনিবার (২১ সেপ্টেম্বর) শেখ হাসিনার ৭২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে জাতীয় জাদুঘরের-নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে সূচিশিল্প প্রদর্শনী ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, জন্মবার্ষিকীতে তার দীর্ঘায়ু কামনা করছি এবং তার জন্য এই দোয়া, তার নেতৃত্বেই যেন বাংলাদেশ পায় উন্নত দেশের মর্যাদা।

কৃষি মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব, নিষ্ঠা, দক্ষতা, সৃজনশীলতা, উদারমুক্ত গণতান্ত্রিক দৃষ্টিভঙ্গী ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে। বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে।

প্রধানমন্ত্রীর লক্ষ্য শুধু উন্নত দেশ গঠন করা নয়, উন্নত জাতিও গঠন করা’ উল্লেখ করে মন্ত্রী বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে অর্থনৈতিক সমৃদ্ধিই যথেষ্ট নয়, প্রতিটি মানুষকে দেশপ্রেম, মানবিক মূল্যবোধ, মেধা ও মননেও সমৃদ্ধ হতে হবে, মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারন করতে হবে, তবেই উন্নত দেশের পাশাপাশি আমরা উন্নত জাতি হিসেবে গড়ে উঠতে পারবো। নতুন প্রজন্মকে প্রধানমন্ত্রীর আদর্শ অনুসরণ করে দেশ গড়ায় আত্মনিয়োগের আহবান জানান কৃষি মন্ত্রী ।

‘হাসুমণির পাঠশালা’ আয়োজিত অনুষ্ঠানে প্রদর্শনীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহতদের ছবি প্রদর্শিত হয়। এছাড়া প্রধানমন্ত্রীসহ দেশ বিদেশের বিশিষ্ট ব্যক্তিদের ছবিও স্থান পায়। প্রদর্শনীর উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক শামসুজ্জামান খান। এতে সভাপতিত্ব করেন হাসুমণির পাঠশালার সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপি।

১০ দিনব্যাপী এ প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT