রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বন্দরে তিন নম্বর সংকেত, ভারী বর্ষণে পাহাড় ধসের আশঙ্কা

প্রকাশিত : ০১:৪১ অপরাহ্ণ, ৭ আগস্ট ২০১৯ বুধবার ২,১৪৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

দেশের উপর দিয়ে সৃষ্ট মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে বঙ্গোপসাগর প্রবল উত্তাল রয়েছে। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগে কোথাও কোথাও ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। কাল (২৭ জুলাই) শনিবার চট্টগ্রামের বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান পতেঙ্গা আবহাওয়া অফিস। এছাড়া চট্টগ্রামের বেশ কয়েকটি স্থানে ভারী বৃষ্টিপাতের কারণে পাহাড়ধস হতে পারে। একইসঙ্গে চট্টগ্রাম সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। শুক্রবার (২৬ জুলাই) সন্ধ্যায় এসব তথ্য জানায় আবহাওয়া অফিস।

পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্র জানায়, বাংলাদেশের উপকূলীয় তৎসংলগ্ন এলাকায় উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দর দিয়ে হালকা থেকে মাঝারি ধরনের ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এজন্য চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরসমূহকে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তরে বঙ্গোপসাগরে অবস্থারত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থাকতে বলা হয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা শেখ ফরিদ আহমেদ বলেন, ‘শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ৫০-৬৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামীকাল শনিবারও বৃষ্টি হতে পারে। চট্টগ্রাম বিভাগে ভারী বর্ষণে পাহাড়ধস হতে পারে।’ তিনি আরও বলেন, চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরসমূহকে তিন নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে বলে জানা তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT