শুক্রবার ০১ জুলাই ২০২২, ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর নামে মহাসড়কের নামকরণ, বসানো হয়েছে ফলক

প্রকাশিত : ১০:৫২ অপরাহ্ণ, ২৩ জুন ২০২২ বৃহস্পতিবার ৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

দেশের সবচেয়ে বড় অবকাঠামো বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধন করা হবে ২৫ জুন। এদিন সকাল ১০টায় মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সরকারপ্রধান পদ্মা সেতুর ওপর দিয়ে জাজিরা প্রান্তে যাবেন এবং সেখানে উদ্বোধনী ফলক উন্মোচন করবেন।

এদিকে পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্রে দেশজুড়ে বইছে আনন্দের জোয়ার। বিশেষ করে বরিশাল ও খুলনা বিভাগের মানুষজন ভাসছে আনন্দে। এছাড়া দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে বাড়তি আমেজ কাজ করছে। সেখানে নেওয়া হয়েছে নানা কর্মসূচি। এরই ধারাবাহিকতায় বরিশাল ও খুলনা বিভাগের বিভিন্ন জেলার সড়কে দেখা মিলছে নানা পোস্টার, ব্যানার ও বিলবোর্ডের। এছাড়া বিভিন্ন স্থানে চলছে তোরণ তৈরির প্রস্তুতি। বর্ণিল সাজে সাজানো হচ্ছে দেশের বিভিন্ন স্থান। সব মিলিয়ে বলা চলে এক উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে দেশজুড়ে।

এর মধ্যেই ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত মহাসড়কের নামকরণ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়ক। ইতোমধ্যেই মহাসড়কটির নামফলক ক্রেনের মাধ্যমে ধলেশ্বরী টোল প্লাজায় বসানো হয়েছে। শুধু তাই নয়, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে বরিশাল ও খুলনা বিভাগের ১৫ সেতুর টোল মওকুফ করা হয়েছে। সবাই যেন নির্বিঘ্নে আসতে পারে সেজন্য নেওয়া হয়েছে নানা পদক্ষেপও।

ঢাকার সঙ্গে সরাসরি ২১ জেলাকে সংযুক্ত করবে এই সেতু।উপকৃত হবে অন্তত তিন কোটি মানুষ। দৈনিক ৭৫ হাজার যানবাহন চলাচল করবে এই সেতু দিয়ে। জনসাধারণের জন্য ২৬ জুন পদ্মা সেতু উন্মুক্ত করে দেওয়ার কথা জানিয়েছে সরকার।

৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের পদ্মা সেতু নির্মাণে কাজ ২০১৪ সালের ৭ ডিসেম্বর শুরু করে সরকার। মূল সেতুর নির্মাণ কাজ শুরু হয় মাওয়া প্রান্তে ৬ নম্বর পিলারের কাজ দিয়ে। ৩০ হাজার ১৯৩ দশমিক ৩৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুটির আয়ুষ্কাল ১০০ বছর।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT