শনিবার ১৭ এপ্রিল ২০২১, ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: মেয়র লিটন

প্রকাশিত : ০৩:০৪ অপরাহ্ণ, ৭ নভেম্বর ২০২০ শনিবার ৫৫ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বাংলাদেশকে স্বাধীন করার পর আর্থ-সামাজিক উন্নয়ন ত্বরান্বিত করার জন্য সমবায়ের উপর গুরুত্বারোপ করেছিলেন বঙ্গবন্ধু। কিন্তু বঙ্গবন্ধু দেশ গড়ার সময় পাননি, ঘাতকরা তাকে সেই সময় দেয়নি।

তবে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করছেন প্রধানমন্ত্রী। শনিবার বেলা ১১টায় শহীদ এএইচএম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তনে ৪৯তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র।

‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ প্রতিপাদ্যকে সামনে রেখে যৌথভাবে সভার আয়োজন করে জেলা প্রশাসন ও রাজশাহী সমবায় বিভাগ।
সভায় মেয়র বলেন, বর্তমানে বাংলাদেশের সর্বক্ষেত্রে উন্নয়ন হয়েছে। গরু ও দুধ উৎপাদনেও দেশ প্রায় স্বাবলম্বী হয়েছে। বিগত সময়ে ভারত থেকে গরু আমদানি করার কারণে দেশের খামারিরা ক্ষতিগ্রস্ত হয়েছে। সেজন্য গরু আমদানিতেও সরকার কঠোর অবস্থানে। এর সুফল পাচ্ছেন দেশি খামারিরা। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হচ্ছে। দেশের সব উন্নয়নের পিছনে একজন নিবিড়ভাবে কাজ করে যাচ্ছেন, তিনিই আমাদের প্রধানমন্ত্রী।

মেয়র লিটন বলেন, করোনা মহামারি মধ্যেও দেশের উন্নয়ন থেমে নেই। অর্থনৈতিক প্রবৃদ্ধি, ব্যাপক উৎপাদন, মাথাপিছু আয় ও রেমিটেন্স অর্জন বৃদ্ধি পেয়েছে। করোনা মহামারি মধ্যে কীভাবে বাংলাদেশের উন্নতি অব্যাহত আছে, সেটি এখন বিদেশিদের কাছে ভাবার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

স্থানীয় সরকার বিভাগ রাজশাহীর উপ-পরিচালক শাহানা আখতার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় সমবায় কার্যালয় রাজশাহীর যুগ্মনিবন্ধক আবদুল মজিদ ও রাজশাহী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম। স্বাগত বক্তব্য দেন জেলা সমবায় কর্মকর্তা সাইদুর রহমান।

অনুষ্ঠানে সঞ্চয় ও ঋণদান/ক্রেডিট ক্যাটাগরিতে রাজশাহী জেলায় মনোনীত উত্তরণ সেভিংস অ্যান্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের সভাপতি মিজানুর রহমান ও বহুমুখী সমবায় ক্যাটাগরিতে ইউনিক বহুমুখী সমবায় সমিতির সভাপতি অজয় পালকে পুরস্কার প্রদান করা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT