শনিবার ২৫ মে ২০২৪, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রস্তুতি শেষে আজ উৎসবে মাতবে চট্টগ্রাম

প্রকাশিত : ০৭:১৮ পূর্বাহ্ণ, ৪ ডিসেম্বর ২০২২ রবিবার ৬২ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজকের জনসভা সফল করতে চট্টগ্রামে আওয়ামী লীগ নেতাকর্মীরা এক মাস ধরে প্রস্তুতি নিচ্ছেন।

তিন সাংগঠনিক জেলা চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল নেতাদের পাশাপাশি চট্টগ্রামের সরকারদলীয় মন্ত্রী, হুইপ, এমপিরাও নিজ নিজ এলাকায় প্রস্তুতি সভা, কর্মিসভা, বর্ধিত সভার মাধ্যমে নেতাকর্মীদের সংগঠিত করেছেন।

জনসভায় সর্বোচ্চ উপস্থিতি নিশ্চিত করতে নানা নির্দেশনা দিয়েছেন। আওয়ামী লীগ ও যুবলীগের কেন্দ্রীয় নেতাদের অনেকেই এক সপ্তাহ বা এরও আগে থেকেই চট্টগ্রামে অবস্থান করছেন।

চট্টগ্রামে ২৪টি স্পটে এক সপ্তাহ আগে থেকেই শুরু হয় মাইকিং। বিতরণ করা হয়েছে লিফলেট। জনসভায় ১০ থেকে ১৫ লাখ লোকসমাগমের টার্গেট রয়েছে দলটির। জনসভায় কে কত বেশি লোক আনতে পারবেন, এ প্রতিযোগিতাও শুরু হয়। চমক দেখানোর অপেক্ষায় আছেন মন্ত্রী, এমপিসহ মনোনয়নপ্রত্যাশী অনেক নেতা। আওয়ামী লীগ ও যুবলীগে পদপ্রত্যাশী নেতারাও আজকের জনসভায় শোডাউন করবেন।

কেন্দ্রীয় নেতাদের সামনে নিজ নিজ জনপ্রিয়তা ও শক্তিমত্তা দেখানোর মোক্ষম সুযোগ হাতছাড়া করতে চাইছেন না কেউই। সব মিলিয়ে আওয়ামী লীগের জনসভা ঘিরে আজ উৎসবে মাতবে চট্টগ্রাম।

হুইপ সামশুল হক চৌধুরী দেখাবেন চমক: পটিয়া থেকে নির্বাচিত তিনবারের সংসদ-সদস্য ও হুইপ সামশুল হক চৌধুরী জনসভায় চমক দেখাবেন। এক মাস ধরে প্রায় প্রতিদিনই তিনি নিজ সংসদীয় এলাকায় বর্ধিত সভা, কর্মিসভা ও প্রস্তুতি সভা করেছেন ওয়ার্ড থেকে ইউনিয়ন পর্যায় পর্যন্ত। তার এলাকা থেকে ২১-২২ হাজার লোক জনসভায় উপস্থিত হবেন।

রাউজান থাকবে পুরুষশূন্য: রাউজান থেকে সব পুরুষই যাতে জনসভায় যোগ দেয়, সেই নির্দেশনা দিয়েছেন এখান থেকে নির্বাচিত চারবারের সংসদ-সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। জনসভায় লোক আনতে ১৫ দিন আগেই দিয়েছেন বাস-ট্রাক বুকিং। তিনিও জনসভায় দেখাবেন চমক। তবে কী চমক দেখাবেন, সেটি এখনই বলতে চান না।

এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন, ‘আওয়ামী লীগের জনসভাকে ঘিরে আজ উৎসবে মাতবে চট্টগ্রাম। তিনি বলেন, আমার এলাকা থেকে ২০ হাজার লোক আসবে।’

প্রচারণায় এগিয়ে যুবলীগ: জনসভার প্রচারে এগিয়ে ছিল যুবলীগ। বিশেষ করে চট্টগ্রাম নগর ও উত্তরের সম্মেলন হলেও এখনো কমিটি ঘোষণা হয়নি। কমিটিতে গুরুত্বপূর্ণ পদপ্রত্যাশীরা চট্টগ্রামের জনসভাকে কেন্দ্র করে নিজেদের অবস্থান জানান দিয়েছেন।

বিশেষ করে চট্টগ্রাম নগর যুবলীগের সভাপতি পদপ্রত্যাশী সাবেক ছাত্রনেতা এমআর আজিম, সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী সাবেক ছাত্রনেতা আবু মোহাম্মদ মহিউদ্দিন, দেবাশীষ পাল দেবু ছাড়াও আরশেদুল আলম বাচ্চু নগরীতে সর্বাধিক ব্যানার, পোস্টার ও তোরণ নির্মাণ করে ব্যাপক প্রচারণা চালিয়েছেন। এমআর আজিম শুক্রবার জনসভাকে সামনে রেখে ব্যতিক্রমী বর্ণাঢ্য মোটরসাইকেল শোভাযাত্রা করেন।

নগর আওয়ামী লীগের দোয়া মাহফিল : সমাবেশ সফল করতে খতমে কুরআন, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। শনিবার বাদ আসর নগরীর কদম মোবারক শাহী জামে মসজিদে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে রোববারের জনসভাকে জনসমুদ্রে পরিণত করা এবং শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা, পঁচাত্তরের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধুসহ সব শহিদের আত্মার শান্তি কামনা করে সুন্দর এবং সুশৃঙ্খলভাবে সমাবেশ সম্পূর্ণ করার জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা হয়। মিলাদ মাহফিল পরিচালনা করেন কদম মোবারক শাহী জামে মসজিদের পেশ ইমাম।

আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা : প্রধানমন্ত্রীর জনসভায় সাড়ে ৭ হাজার পুলিশ নিরাপত্তার দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়। মঙ্গলবার সভাস্থল পরিদর্শনে গিয়ে পুলিশ কমিশনার গণমাধ্যমে এ তথ্য জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তাব্যবস্থা সমন্বয় করে স্পেশাল সিকিউরিটি ফোর্স। তাদের তত্ত্বাবধানে এবং পরামর্শক্রমে পুলিশ বিভিন্ন জায়গায় মোতায়েন থাকবে। সিএমপিতে আমাদের ছয় হাজারের মতো অফিসার-ফোর্স আছে। এর অধিকাংশই বিভিন্নভাবে সিকিউরিটির সঙ্গে সংযুক্ত থাকবে। বাইরে থেকে দেড় হাজার ফোর্স সিএমপিতে যুক্ত থাকবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT