শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর বাগানের অর্ধেক গাছের আম সোয়া লাখ টাকায় বিক্রি!

প্রকাশিত : ০৮:১৯ অপরাহ্ণ, ১৭ জুন ২০২২ শুক্রবার ৩৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাগানের অর্ধেক গাছের আম প্রায় সোয়া লাখ টাকায় বিক্রি করা হয়েছে। উপজেলা সদরের সর্দারপাড়ার (শাপলাপাড়া) মৌসুমি ফল ব্যবসায়ী মিশু মিয়া ওই আম ক্রয় করেছেন। ওই ক্রেতা ফলগুলোর পরিচর্যা করছেন।

রংপুর-ঢাকা মহাসড়ক সংলগ্ন পীরগঞ্জ পৌরসভার উজিরপুর নামক স্থানে ওই আমবাগান। রংপুরের আলমনগরে স্থাপিত বাগানটি পরিচর্যা করে আসছে কৃষি গবেষণা ইন্সটিটিউট কর্তৃপক্ষ। ১ একর ৫৬ শতাংশ জমিতে ৫৫টি হাঁড়িভাঙ্গা এবং ৫৫টি বারি-৪ জাতের আম গাছ রয়েছে। এবারে বাগানটিতে বারি-৪ জাতের আমের বাম্পার ফলন হয়েছে। বারি-৪ জাতের সব গাছের আম ১ লাখ ১৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাতি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিদুল ইসলাম পিন্টু বলেন, প্রধানমন্ত্রীর নামে মাত্র ৫০ শতাংশ জমি রয়েছে। তার চেয়ে তার ছেলে সজীব ওয়াজেদ জয় আর মেয়ে পুতুলের নামেই বেশি জমি রয়েছে। তিনি আরও বলেন, এ বছর অন্যান্য বছরের তুলনায় তিনগুণ আম ধরেছে।

বাগানটির আম ক্রেতা মিশু মিয়া বলেন, বারি-৪ জাতের আম পাকতে আরও প্রায় দুই সপ্তাহ লাগবে। তিনি আরও বলেন, এই আম কাঁচাতেই বেশি মিষ্টি। আর আমগুলো পরিপক্বতার জন্য কৃষি বিভাগের পরামর্শ নিয়ে গাছের গোড়ায় সার প্রয়োগ করেছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT