রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পেছন ফিরে ছবি তুললেও যেভাবে চিনে ফেলবে গুগল

প্রকাশিত : ০৬:৫০ পূর্বাহ্ণ, ১৬ জুন ২০২৩ শুক্রবার ৬৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

পেছন ফিরে মুখ ঢেকে ছবি তুললেও আপনাকে সহজেই চিনে নেবে গুগল। কারণ ইতোমধ্যেই গুগল এ কাজে পারদর্শী হয়ে গেছে। সম্প্রতি গুগলের এক বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে।

গুগলের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তারা ছবি সাজানোর কাজে গ্রাহকদের নিয়মিত সাহায্য করে থাকে। সেই থেকেই ছবির ব্যক্তিদের চিনতে শুরু করেছে গুগল। দেখা গেছে, যার ফোন থেকে ছবি তোলা তার পরিচিতদের অনেকটাই নির্ভুল চিনে নিচ্ছে বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন।

কীভাবে এ প্রক্রিয়া চলে, তাও জানিয়েছে গুগল। সংস্থার স্বয়ংক্রিয় চিহ্নিতকরণ পদ্ধতিটি জামার রং, শরীরের আকার, মুখের গড়ন থেকে শুরু করে নানা খুঁটিনাটি জিনিসেই নজর রাখছে। এর ফলে কোনো গ্রুপ ফোটো তোলা হলে সেখান থেকে চিনে নিচ্ছে সবাইকেই।

গ্রুপ ফটোর কোনো ব্যক্তি যদি পেছন ফিরে ছবি তোলেন, তাহলেও গুগল ঠিক চিনে নেবে। এমনটাই দাবি করেছে সংস্থা। এর ফলে ছবি নির্দিষ্ট অ্যালবামে রাখতে সুবিধা হবে আরও। কিন্তু এরই সঙ্গে উঠছে গোপনীয়তা নিয়ে প্রশ্নও।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



এই বিভাগের জনপ্রিয়

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT