রবিবার ২১ জুলাই ২০২৪, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশি নির্যাতনে পরিবহণ শ্রমিকের মৃত্যুর অভিযোগ

প্রকাশিত : ০৬:৩৫ পূর্বাহ্ণ, ১৭ জুলাই ২০২২ রবিবার ১৩২ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মাগুরায় শ্রীপুর উপজেলার নাকোল ফাঁড়িতে পুলিশের নির্যাতনে আবদুস সালাম (৪৫) নামে ওয়াপদা টিকেট কাউন্টারের এক কর্মচারীর মৃত্যুর অভিযোগ উঠেছে। শনিবার (১৬ জুলাই) বিকালে ওয়াপদা বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আবদুস সালাম জেলার শ্রীপুর উপজেলার রায়নগর গ্রামের আছির উদ্দিনের ছেলে।

এ ঘটনায় মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠনের পাশাপাশি অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে ক্লোজড করা হয়েছে।

এলাকাবাসী জানায়, শনিবার বিকাল সাড়ে ৫ টার দিকে শ্রীপুর উপজেলার চৌগাছি গ্রামের রাশেদ নামে এক ব্যক্তি ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে ঢাকা-খুলনা মহাসড়কের ওয়াপদা বাসস্ট্যান্ডে যায়। এ সময় কে.লাইন টিকেট কাউন্টারে কর্মচারী আবদুস সালামের সঙ্গে ওই যাত্রীর বসচা হয়। তাদের কাছ থেকে টিকেট ক্রয় না করায় আবদুস সালাম ও মামুন নামে কয়েকজনে রাশেদ নামের ওই যাত্রীকে মারধর করে।

এ ঘটনার পর হয়রানির শিকার ওই যাত্রী পুলিশের ৯৯৯ নম্বরে ফোন করে সহায়তা চাইলে নাকোল ফাঁড়ির ইনচার্জ এসআই জামাল ঘটনাস্থলে পৌঁছে কাউন্টারের কর্মচারী আবদুস সালামকে আটক করে ফাঁড়িতে নিয়ে যায়। এর কিছুক্ষণ পর সেখানে সে অসুস্থ হয়ে পড়লে তাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হলে পথেই তার মৃত্যু হয়।

এ ঘটনার পর নিহতের স্বজন এবং ওয়াপদা বাসস্ট্যান্ড এলাকায় কর্মরতরা ফাঁড়ি ইনচার্জ এসআই জামালের বিরুদ্ধে শারীরিক নির্যাতনের অভিযোগ তুলে প্রায় এক ঘণ্টা মাগুরা-ফরিদপুর সড়ক অবরোধ করে।

স্থানীয় নাকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়নুর রশিদ মুহিদ বলেন, ফাঁড়ি ইনচার্জ জামাল এখানে দায়িত্ব গ্রহণের পর থেকেই এলাকার সাধারণ মানুষকে হয়রানি করে আসছে। তারই ধারাবাহিকতায় সালাম নামে ওই ব্যক্তিকে ধরে নিয়ে তিনি বুকে পিঠে লাথি সহ নানাভাবে নির্যাতন চালিয়েছে। যার প্রেক্ষিতেই এই মৃত্যুর ঘটনা ঘটেছে।

এ বিষয়ে মাগুরা পুলিশ সুপার জহিরুল ইসলাম বলেন, তাৎক্ষণিকভাবে অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে ক্লোজ করে বিষয়টি তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এছাড়া নিহতের পরিবারের পক্ষ থেকে সুনির্দিষ্ট অভিযোগ দিলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT