শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পুতিন ধাপ্পাবাজি করছেন না, সতর্ক করল ইইউ

প্রকাশিত : ০৬:৫৭ অপরাহ্ণ, ২৪ সেপ্টেম্বর ২০২২ শনিবার ২২ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ইউক্রেনের সংঘাতে পরমাণু অস্ত্র ব্যবহার করা হতে পারে বলে দেওয়া রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের হুমকিকে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) অবশ্যই গুরুত্বের সঙ্গে নেওয়া উচিত বলে সংস্থাটির পররাষ্ট্র নীতি বিষয়ক প্রধান জোসেফ বোরেল বলেছেন। বিবিসি শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

যুদ্ধ একটি ‘বিপজ্জনক মুহূর্তে’ পৌঁছেছে উল্লেখ করে বিবিসিকে জোসেফ বোরেল বলেন, অবশ্যই এটি একটি বিপজ্জনক মুহূর্ত কারণ রাশিয়ান সেনাবাহিনীকে একটি কোণে ঠেলে দেওয়া হয়েছে, এবং পুতিনের পারমাণবিক অস্ত্র ব্যবহারের হুমকি খুবই বাজে একটি ব্যাপার।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরু হওয়ার সাত মাস পর, বিশ্লেষকরা একমত যে প্রেসিডেন্ট পুতিনের বাহিনী পিছিয়ে আছে। তবে জোসেফ বোরেল বলেছেন একটি ‘কূটনৈতিক সমাধান’ পৌঁছাতে হবে, যা ‘ইউক্রেনের সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখণ্ডতা রক্ষা করবে’।

এমন সময় তিনি এই মন্তব্য করলেন যখন ইউক্রেনের চারটি অঞ্চল রাশিয়ার সঙ্গে যুক্ত করার জন্য গণভোট চলছে। পুতিন রিজার্ভ সেনার আংশিক সমাবেশের নির্দেশ দিয়েছেন। এছাড়া সম্মুখযুদ্ধেও রুশ বাহিনী বিপর্যয়ের সম্মুখীন হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT