বুধবার ২৭ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পুতিনের কাছে ক্ষমা চাইবেন না বাইডেন

প্রকাশিত : ০৯:৫৯ পূর্বাহ্ণ, ২০ মার্চ ২০২১ শনিবার ৮৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

সম্প্রতি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ‘খুনি’ বলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বুধবার এবিসি নিউজের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি পুতিনকে ‘কিলার’ বলেন।

রাশিয়ার পক্ষ থেকে ভুল স্বীকারের আহ্বান জানানো হলে হোয়াইট হাউজ বাইডেনকে সমর্থন দিয়ে বিবৃতিতে বলেছে, ‘প্রেসিডেন্ট সরাসরি প্রশ্নের সরাসরি উত্তর দিয়েছেন।

এ জন্য বাইডেন কোনও ধরনের দুঃখ প্রকাশ ‘করবেন না’ বলে জানিয়েছেন হোয়াইট হাউজের প্রেস সচিব জেন পিসাকি।
এদিকে, মার্কিন প্রেসিডেন্টের এমন বক্তব্যে বিগত অনেক বছরের মধ্যে দেশ দু’টির দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে বড় সংকট সৃষ্টি করেছে। বক্তব্যের জের ধরে রাশিয়া জরুরি আলোচনার জন্য ওয়াশিংটনে নিযুক্ত তাদের রাষ্ট্রদূতকে মস্কোতে ডেকে পাঠায়। সাম্প্রতিক কূটনীতির ইতিহাসে এটি একটি নজিরবিহীন পদক্ষেপ।

বাইডেন খেপেছেন মূলত একটি গোয়েন্দা প্রতিবেদনকে কেন্দ্র করে। যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা জানিয়েছেন, এবারের মার্কিন নির্বাচনে পুতিন ট্রাম্পের হয়ে প্রচারণার জন্য রাশিয়ান কর্মকর্তাদের অনুমোদন দিয়েছিলেন।

এরপর রাশিয়ায় একটি অনুষ্ঠানে বৃহস্পতিবার পুতিন বলেন, ‘আমাদের আলোচনা চালিয়ে যাওয়ার জন্য আমি প্রেসিডেন্ট বাইডেনকে আমন্ত্রণ জানাতে চাই। কিন্তু শর্ত হল আমরা এটা লাইভ সম্প্রচার করব, তারা যেমনটি বলছে অনলাইনে।’
পুতিন মনে করেন, ‘আমেরিকা এবং রাশিয়ার মানুষের স্বার্থে এটা দারুণ একটি ব্যাপার হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT