বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পর্দা উঠল নারী আইপিএলের

প্রকাশিত : ০৫:১৮ অপরাহ্ণ, ৫ মার্চ ২০২৩ রবিবার ৪৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

নারী ক্রিকেটারদের নিয়ে ভারতে বসেছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসর ডব্লিউপিএল (উইমেন প্রিমিয়ার লিগ)।

এবার প্রথমবারের মতো টি-টোয়েন্টি টুর্নামেন্টটিতে নিলামে খেলোয়াড় কেনাবেচা চলে। নারীদের আইপিএলে প্রথম সংস্করণে মোট পাঁচটি দল অংশ নিচ্ছে।

শনিবার রাতে মুম্বাইয়ের ডিওয়াই স্টেডিয়ামে নারী আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানও হয়েছে বেশ জমকালোভাবে।

মঞ্চে বলিউড অভিনেত্রী কিয়ারা আদভানি ও কৃতি স্যাননের নাচের তালে ক্রিকেট ও বিনোদনপ্রেমীরা এক হয়ে যান। আসরের থিম সংয়ে মুগ্ধ করেছেন পাঞ্জাবি পপস্টার এপি ধিলোন।

উদ্বোধনী অনুষ্ঠানের পরই গড়ায় আসরের প্রথম ম্যাচ। এতে সঞ্চালনার দায়িত্বে ছিলেন মন্দিরা বেদি। শুরুতেই মঞ্চে আসেন কিয়ারা আদভানি। এর পর একে একে কৃতি শ্যানন ও এপি ধিলোন। কিয়ারা আদভানি ‘ক্যায়া বাত হ্যায়’, ‘শাওন মে লাগ গায়ি আগ’, ‘হরে রাম হরে কৃষ্ণ’, ‘মোহে মারে নজরিয়া সাওরিয়া রে’, ‘যুগ যুগ জিও’, ‘বিজলি’র মতো জনপ্রিয় গানের তালে নৃত্য পরিবেশন করে শুরুতেই মাতিয়ে দেন দর্শকদের।

বর্ণাঢ্য পরিবেশনা শেষে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা মঞ্চে ওঠেন। এর পর ডেকে নেওয়া হয় পাঁচ দলের অধিনায়কদের।

দিল্লি ক্যাপিটালসের মেগ ল্যানিং, গুজরাট টাইটান্সের বেথ মুনি, মুম্বাই ইন্ডিয়ান্সের হরমনপ্রিত কৌর, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর স্মৃতি মান্ধানা ও ইউপি ওয়ারিয়র্সের অধিনায়ক অ্যালিসা হিলি। পরে তারা একসঙ্গে উইমেন্স প্রিমিয়ার লিগের ট্রফি উন্মোচন করেন।

উদ্বোধনী ভেন্যু ছাড়া আরও একটি ভেন্যুতে হবে আসরের সব ম্যাচ। দেশি-বিদেশি ৮৭ ক্রিকেটারের অংশগ্রহণে মোট ২০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতা চলবে ২৩ দিন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



এই বিভাগের জনপ্রিয়

ইরানি বংশোদ্ভূত দুই ব্রিটিশ নাগরিককে দীর্ঘদিন বন্দি রাখার পর মুক্তি দিয়েছে তেহরান। ৪৩ বছর আগের দেনা হিসেবে যুক্তরাজ্য ৪০ কোটি পাউন্ড ইরানের কাছে হস্তান্তরের পর তাদের ছেড়ে দেওয়া হয়েছে।     বিবিসির প্রতিবেদন অনুযায়ী, মুক্তির পর নাজানিন জাঘারি ও আনোশেহ আশোরি যুক্তরাজ্যে পৌঁছেছেন।  নাজানিন জাঘারি প্রায় ছয় বছর ধরে ইরানে বন্দিজীবন কাটিয়েছেন। সরকার উৎখাতের ষড়যন্ত্র করেছেন বলে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়।  নাজানিন জাঘারি ও আনোশেহ আশোরিকে বহনকারী প্লেন অক্সফোর্ডশায়ারের ব্রিজ নর্টন ব্রিটিশ সামরিক বিমানঘাঁটিতে অবতরণ করে। এর আগে তারা ওমানে সাময়িক সময়ের জন্য যাত্রা বিরতি নেন।  তারা একসঙ্গেই প্লেন থেকে নেমে আসেন এবং বিমানবন্দরে প্রবেশের পর পর উপস্থিত লোকজনের উদ্দেশে হাত নাড়েন। এদিকে মার্কিন নাগরিকত্ব থাকা মোরাদ তাহবেজ নামে আরও একজনকেও কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে।  বুধবার তাদের মুক্তির বিষয়টি নিশ্চিত করেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী লিজ ত্রাস এবং প্রধানমন্ত্রী বরিস জনসন।   এ বিষয় ইরানের গণমাধ্যম জানিয়েছে, এর আগে ইরানের কাছে ইসলামি বিপ্লবের আগে অর্থাৎ প্রায় ৪৩ বছর আগের দেনা হিসেবে ব্রিটিশ সরকার তেহরানকে ৪০ কোটি পাউন্ড (৫২০ মিলিয়ন ডলার) প্রদান করেছে।  ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, এটি নিশ্চিত করতে পেরে আমি খুব খুশি, নাজানিন জাঘারি এবং আনোশেহ আশোরিকে অন্যায়ভাবে বন্দি রাখার দিন শেষ হয়েছে। তারা মুক্তি পেয়ে যুক্তরাজ্যে ফিরেছে।

ইরানি বংশোদ্ভূত দুই ব্রিটিশ নাগরিককে দীর্ঘদিন বন্দি রাখার পর মুক্তি দিয়েছে তেহরান। ৪৩ বছর আগের দেনা হিসেবে যুক্তরাজ্য ৪০ কোটি পাউন্ড ইরানের কাছে হস্তান্তরের পর তাদের ছেড়ে দেওয়া হয়েছে। বিবিসির প্রতিবেদন অনুযায়ী, মুক্তির পর নাজানিন জাঘারি ও আনোশেহ আশোরি যুক্তরাজ্যে পৌঁছেছেন। নাজানিন জাঘারি প্রায় ছয় বছর ধরে ইরানে বন্দিজীবন কাটিয়েছেন। সরকার উৎখাতের ষড়যন্ত্র করেছেন বলে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়। নাজানিন জাঘারি ও আনোশেহ আশোরিকে বহনকারী প্লেন অক্সফোর্ডশায়ারের ব্রিজ নর্টন ব্রিটিশ সামরিক বিমানঘাঁটিতে অবতরণ করে। এর আগে তারা ওমানে সাময়িক সময়ের জন্য যাত্রা বিরতি নেন। তারা একসঙ্গেই প্লেন থেকে নেমে আসেন এবং বিমানবন্দরে প্রবেশের পর পর উপস্থিত লোকজনের উদ্দেশে হাত নাড়েন। এদিকে মার্কিন নাগরিকত্ব থাকা মোরাদ তাহবেজ নামে আরও একজনকেও কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে। বুধবার তাদের মুক্তির বিষয়টি নিশ্চিত করেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী লিজ ত্রাস এবং প্রধানমন্ত্রী বরিস জনসন। এ বিষয় ইরানের গণমাধ্যম জানিয়েছে, এর আগে ইরানের কাছে ইসলামি বিপ্লবের আগে অর্থাৎ প্রায় ৪৩ বছর আগের দেনা হিসেবে ব্রিটিশ সরকার তেহরানকে ৪০ কোটি পাউন্ড (৫২০ মিলিয়ন ডলার) প্রদান করেছে। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, এটি নিশ্চিত করতে পেরে আমি খুব খুশি, নাজানিন জাঘারি এবং আনোশেহ আশোরিকে অন্যায়ভাবে বন্দি রাখার দিন শেষ হয়েছে। তারা মুক্তি পেয়ে যুক্তরাজ্যে ফিরেছে।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT