রবিবার ২৭ নভেম্বর ২০২২, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পরমাণু সমঝোতা পুনর্বহাল করতে আমেরিকার সঙ্গে আলোচনায় প্রস্তুত রাশিয়া

প্রকাশিত : ১০:০০ পূর্বাহ্ণ, ৮ মার্চ ২০২১ সোমবার ২০৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ইরান এবং ছয় জাতিগোষ্ঠীর মধ্যে সই হওয়া পরমাণু সমঝোতা পুনরুজ্জীবিত করার জন্য আমেরিকার সঙ্গে আলোচনা করতে প্রস্তুত রয়েছে রাশিয়া।

রবিবার সন্ধ্যায় সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেওয়া এক পোস্টে আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ-তে নিযুক্ত রাশিয়ার স্থায়ী প্রতিনিধি মিখাইল উলিয়ানভ এ কথা বলেছেন।

তিনি বলেন, যত দ্রুত সম্ভব পরমাণু সমঝোতা পুনরুজ্জীবিত করতে এবং এ বিষয়ে পূর্ণাঙ্গ সহযোগিতার জন্য রাশিয়া মার্কিন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতে প্রস্তুত।
ভিয়েনায় মার্কিন মিশনের পক্ষ থেকে এক টুইটার বার্তার জবাবে মিখাইল উলিয়ানভ একথা বলেন।

মার্কিন মিশন থেকে বলা হয়েছে- মিত্রদের ঘনিষ্ঠ সহযোগিতা নিয়ে আমেরিকা অর্থবহ কূটনৈতিক তৎপরতা শুরু করতে প্রস্তুত যাতে পরমাণু সমঝোতায় দু’পক্ষের ফেরা সম্ভব হয়।

এর আগে ইউরোপের তিন দেশ ব্রিটেন, ফ্রান্স এবং জার্মানি আইআইএ-তে ইরানের বিরুদ্ধে শক্ত প্রস্তাবনা তোলার প্রক্রিয়া স্থগিত করলে রাশিয়ার স্থায়ী প্রতিনিধি মিখাইল উলিয়ানভ তার প্রশংসা করেন।

তিনি আরেকটি টুইটার বার্তায় বলেছিলেন, চারপাশে বহু রকমের নেতিবাচক তথ্য ঘুরছে তবে আমরা যা ভাবছি বাস্তবতা ততটা খারাপ নয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT