রবিবার ০৬ ডিসেম্বর ২০২০, ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

পদ্মায় ইলিশ ধরার দায়ে রাজবাড়ীতে ১১ জেলের কারাদণ্ড

প্রকাশিত : ০২:৩৯ অপরাহ্ণ, ২৮ অক্টোবর ২০২০ বুধবার ১৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ ধরার দায়ে ১১ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার সকাল সাড়ে ১১টায় ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২০’ এর কার্যক্রমের অংশ হিসেবে রাজবাড়ী সদর উপজেলার ১১ জেলেকে ১০ দিন করে কারাদণ্ড প্রদান করা হয়। অভিযান পরিচালনার সময় তিনজনের বয়স কম থাকার কারণে তাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো. হাবিবুল্লাহ জানান, ইলিশের প্রজনন মৌসুমে পদ্মায় মা ইলিশ শিকারের সময় ১৪ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে ৩ জনের বয়স কম থাকায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। আর বাকীদের সাজা দেওয়া হয়। এছাড়াও অভিযান পরিচালনার সময় ৩০ হাজার মিটার কারেন্ট জাল এবং সাত কেজি ইলিশ জব্দ করা হয়।
জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং ইলিশ মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

এদিকে জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল বলেন, আগামী ৪ নভেম্বর পর্যন্ত প্রজনন মৌসুমে মা ইলিশ আহরণ, পরিবহন, বিপণন ও মজুদ বন্ধ থাকবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT