সোমবার ২২ এপ্রিল ২০২৪, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নড়াইলে হিন্দু বাড়িতে হামলা ধর্মীয় অবমাননার অভিযোগে সেই তরুণ গ্রেফতার

প্রকাশিত : ০৫:৫৮ অপরাহ্ণ, ১৭ জুলাই ২০২২ রবিবার ১২৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ফেসবুকে ধর্মীয় অবমাননাকর পোস্ট দেওয়ার অভিযোগে নড়াইলের লোহাগড়ার দিঘলিয়া সাহাপাড়ার কলেজছাত্র আকাশ সাহাকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১৭ জুলাই) দিবাগত রাত দুইটার দিকে খুলনা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আকাশ দিঘলিয়া গ্রামের ব্যবসায়ী অশোক সাহার ছেলে। তিনি স্থানীয় নবগঙ্গা ডিগ্রি কলেজের স্নাতকের ছাত্র।

লোহাগড়া থানা পুলিশ জানায়, শুক্রবার দিঘলিয়া সাহাপাড়ার কলেজছাত্র আকাশ সাহার ফেসবুকে মহানবীকে (সা.) নিয়ে কটূক্তির অভিযোগ ওঠে। বিষয়টি ওইদিন জুমার নামাজের পর বিভিন্ন পেশার মানুষের নজরে আসে। পরে বিক্ষুব্ধ লোকজন আকাশ সাহার গ্রেপ্তার ও বিচার দাবিতে তাদের বাড়ির সামনে বিক্ষোভ করে।

পুলিশ আরো জানায়, এরপর বিকেল থেকে উত্তেজনা আরও বাড়তে থাকে। একপর্যায়ে বিক্ষুব্ধ লোকজন সাহাপাড়ার গোবিন্দ সাহা, তরুণ সাহা, দিলীপ সাহা, পলাশ সাহার বাড়িসহ ৫-৬টি বাড়িঘর ভাংচুর করে। এর মধ্যে গোবিন্দ সাহার বাড়িতে আগুন ধরিয়ে দেয়। আগুনে দুই রুমের টিনের ঘরটি পুড়ে যায়। বিক্ষুব্ধরা সাহাপাড়ার ও আখড়াবাড়ি মন্দিরে ভাঙচুর এবং ইট ছুঁড়েতে থাকে। ওই সময় পুলিশ কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ ও ফাঁকা গুলি করে। রাত সাড়ে ৯টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আজ মোড়ে মাড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। টহল দিচ্ছে র‍্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। হামলার সময় দিঘলিয়া সাহাপাড়ার বাসিন্দারা বাড়ি ছেড়ে চলে গেলেও তারা ফিরতে শুরু করেছে।

পুলিশ সুপার প্রবীর কুমার রায় বলেন, বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আপাতত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজগর আলী বলেন, এলাকার পরিস্থিতি শান্ত আছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আগামী শুক্রবার পর্যন্ত প্রতিদিন দিঘলিয়া বাজারের দোকান-পাট সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT